ফ্রান্সের নাগরিকত্ব পেতে যাচ্ছেন শিশুর জীবন বাঁচানো সেই যুবক

প্রকাশ : ২৯ মে ২০১৮, ১৬:০৩

সাহস ডেস্ক

একটি শিশুকে উদ্ধার করে ফ্রান্সের নাগরিকত্ব পেতে যাচ্ছেন মামোদো গাসসামা (২২) নামে মালিকান অভিবাসী এক যুবক। পাশাপাশি প্যারিসের একটি ফায়ার ব্রিগেডে তাকে চাকরির সুযোগও দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট অফিস।

প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন মামোদো গাসসামাকে সোমবার (২৮ মে) প্রেসিডেন্ট ভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন। এসময় ভয়াবহ সাহসিকতার জন্য তাকে একটি সার্টিফেকেট এবং স্বর্ণ পদক দেওয়া হয়।

এসময় মামোদো প্রেসিডেন্টকে বলেন, আমি এটা কি করে করেছি তা নিজেও জানি না। ভাবিওনি এমন করতে পারব। আসলে ঈশ্বর আমাকে সাহায্য করেছেন মুহূর্তেই চারতলা উঠতে।

ভিডিওতে দেখা গেছে, একটি ভবনের চারতলাতে ঝুলন্ত অবস্থায় রয়েছে একটি শিশু। এসময় বিষয়টি নজরে আসে মামোদো’র। পরে তিনি প্যারিসের জরুরি সেবাদানকারী কর্মীরা আসার আগেই খুব অল্প সময়ের মধ্যে চারতলায় উঠে শিশুটিকে উদ্ধার করে জীবন রক্ষার সাহসিকতার পরিচয় দেন।

মামোদো বলেন, আমি যখন শিশুটিকে উদ্ধারে চারতলায় উঠেছি, তখন একটু ভয় পেয়েছিলাম। এসময় ভবনটি কাঁপতেও শুরু করেছিল। তারপরও আমি শিশুটিকে উদ্ধারে সক্ষম হয়েছি। শিশুটি এসময় কান্না করছিল, কারণ সে বড় ব্যথা পেয়েছিল।

মামোদো আরও বলেন, আমি স্থানীয় একটি রেস্টুরেন্টে ফুটবল খেলা দেখছিলাম। এসময় আশপাশের উত্তেজনা দেখে বাইরে বের হয়ে আসলে দেখি, একটি শিশু ভবনের চারতলায় ঝুলে আছে। আমার শিশুদের খুব পছন্দ।  তাদের আদর করতে আমার অনেক ভালো লাগে। আর এর টানে আমি শিশুটিকে বাঁচাতে দৌঁড়ে গিয়েছিলাম। পরে আমি তাকে রক্ষা করতেও সক্ষম হই। এর জন্য ইশ্বরকে অসংখ্য ধন্যবাদ জানাই।

সাহস২৪.কম/রনি/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত