এফবিআই উপ-পরিচালকের পদত্যাগ

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০১৮, ১২:৫৩

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইন্টিলিজেন্সের (এফবিআই) উপ-পরিচালক অ্যান্ড্রু ম্যাককেব আকস্মিকভাবে পদত্যাগ করেছেন। মার্চ মাসে তার অবসরে যাওয়ার কথা ছিল। কিন্তু অবসরে যাওয়ার এক মাস আগে ২৯ জানুয়ারি (সোমবার) হঠাৎ পদত্যাগ করেন তিনি।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প প্রশাসনের অব্যাহত চাপের মুখে তিনি পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। হোয়াইট হাউজের একটি সূত্র তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে। তবে অ্যান্ড্রু ম্যাককেবের পদত্যাগের বিষয়ে ট্রাম্পকে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকের প্রশ্ন এড়িয়ে যান।

২০১৬ সালে মার্কিন নির্বাচনের সময় ট্রাম্প রাশিয়ার সঙ্গে মিলে নির্বাচনী প্রচারণা চালিয়েছিলেন কিনা সে বিষয়ে তদন্তের সঙ্গে যুক্ত ছিলেন অ্যান্ড্রু ম্যাককেব। এরপর থেকেই তিনি ট্রাম্পের বিরাগভাজন হন। ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে অ্যান্ড্রু ম্যাককেবের উপর অব্যাহত চাপ আসতে থাকে।

তবে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স  ২৯ জানুয়ারি (সোমবার) গণমাধ্যমকে বলেছেন, ম্যাককেবের পদত্যাগের সিদ্ধান্ত হোয়াইট হাউজের নয় এবং ট্রাম্পও এ প্রক্রিয়ায় যুক্ত ছিলেন না।

তবে বিভিন্ন সূত্র বলছে, একটি সম্মিলিত সিদ্ধান্তে ম্যাককেবের পদত্যাগ এবং ট্রাম্পের অব্যাহত সমালোচনা ও চাপ পদত্যাগের অন্যতম কারণ।

অ্যান্ড্রু ম্যাককেবের স্থলে এফবিআইয়ের সহকারী উপ-পরিচালক ডেভিড বৌদিচকে ভারপ্রাপ্ত হিসেবে নিয়োগ দেওয়া হয়।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত