নারী দিবস উপলক্ষে চতুর্থ ঢাকা ওমেন্স ম্যারাথন আজ

প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ১১:৩৪

সাহস ডেস্ক

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আজ শুক্রবার (৮ মার্চ) রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হবে ঢাকা ওমেন্স ম্যারাথন। শুধুমাত্র নারীদের অংশগ্রহণে এই ম্যারাথন প্রতিযোগিতা টানা চতুর্থবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

এভারেস্ট একাডেমী ও ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড এর যৌথ আয়োজনে ও বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এবারের আসরের পৃষ্ঠপোষকতায় আছে প্রাণ ম্যাঙ্গো, টপার কুকওয়্যার ও দূরন্ত বাইসাইকেল।

দেশী-বিদেশী মিলিয়ে এবারের আয়োজনে অংশ নিবেন প্রায় ৫ শতাধিক নারী। ইতোমধ্যেই নাম নিবন্ধনের আনুষ্ঠানিকতা শেষ করেছে বিভিন্ন সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, এ্যাথলেট, খেলোয়াড়, চাকুরীজীবি, ব্যবসায়ী, গৃহিনীসহ বিভিন্ন শ্রেণী-পেশার নারীরা। দেশীয়দের পাশাপাশি বাংলাদেশে কর্মরত বিভিন্ন দেশের নারীরাও অংশ নিবেন চতুর্থ ঢাকা ওমেন্স ম্যারাথনে।

সকাল ৬.৩০ মিনিটে হাতিরঝিলের এফডিসি মোড় থেকে শুরু হয়ে ১০ কি.মি দীর্ঘ এই মিনি ম্যারাথন পুরো হাতিরঝিল প্রদক্ষিণ শেষে আবারো এফডিসি মোড় হয়ে গুলশান-১ সংলগ্ন কনকর্ড পুলিশ প্লাজা পয়েন্টে শেষ হবে। ১ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে সম্পূর্ণ ১০ কি.মি শেষ করা দৌঁড়বিদরা পাবেন মেডেল ও সার্টিফিকেট।

ম্যারাথন শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত