নারী উন্নয়ন মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়: চুমকি

প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৬:২৯

সাহস ডেস্ক

নারী উন্নয়ন মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়। নারীর উন্নয়ন হলে দেশ ও জাতির উন্নয়ন হবে। উন্নয়নের রূপকল্প ২০৪১ সফল হবে।

আজ বুধবার (৬ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক মানববন্ধনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এ কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে নারীর সুরক্ষা,ক্ষমতায়ন ও বাল্যবিয়ে প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির জন্য মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নাহার, পরিচালক মোঃ আতাউর রহমান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আশরাফ হোসেন এবং নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টোরাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. মোঃ আবুল হোসেন প্রমুখ।

কামরুন নাহার বলেন, নারীকে বাদ দিয়ে কোন উন্নয়ন সম্ভব নয়। সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জন করতে হলে নারীকে উন্নয়নের সাথে সম্পৃক্ত করতে হবে এবং বাল্যবিবাহ ও নারী নির্যাতন বন্ধ করতে হবে।

আজ বুধবার (৬ মার্চ) সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত