এক ট্রিপে চার মহাদেশের ১৪ দেশ

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১৯:১৩

সাহস ডেস্ক

অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড নামে নতুন একটি ট্রিপ চালু করেছে যুক্তরাজ্যের পর্যটন প্রতিষ্ঠান রেল বুকার্স। ভ্রমণপিপাসুরা চার মহাদেশের ১৪ দেশ ও ২০টির বেশি শহর দেখার সুযোগ পাবেন। ভ্রমণের বেশির ভাগ সময় কাটবে রেলে।

এর মধ্যে থাকছে ঐতিহাসিক কিছু রেল পথে ভ্রমণ। যেখানে আছে কিংবদন্তি ট্রান্স-সাইবেরিয়ান পথে মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটর পর্যন্ত যাত্রা।

ভ্রমণ শুরু হবে লন্ডনে, শেষও হবে যুক্তরাজ্যে রাজধানীতে। তবে ভ্রমণকারীরা রুটের অন্তর্ভুক্ত যে কোনো স্টেশন থেকে উঠতে পারবেন।

এই যাত্রায় অংশগ্রহণকারীরা যেমন মঙ্গোলিয়ার খোলা প্রান্তরে তাঁবুতে থাকার সুযোগ পাবেন, তেমনি ঘুরে আসতে পারবেন লস অ্যাঞ্জেলসের প্রিয় তারকার বাড়িতে।

তারা দেখতে পাবেন রোমের কলোসিয়াম, ভ্যাটিকান সিটি, ভেনিসের খাল, অস্ট্রিয়ার রাজকীয় প্রাসাদ, মস্কোর রেড স্কয়ার, গ্র্যান্ড ক্যানিয়নের দক্ষিণ প্রান্ত, প্রাগের পুরোনো শহর। চীনের প্রাচীর, মিং টুম্ব বা বেইজিং-এর গ্রীষ্মকালীন প্রাসাদ বাদ পড়ছে না। থাকছে আরও অনেক প্রাচীন স্থাপনা। যাওয়া যাবে জাদুঘর ও আকর্ষণীয় কিছু স্থানে।

রেল বুকার্সের সাইটে দেওয়া রুট ম্যাপ এমন- লন্ডন, জেনেভা, রোম, ভেনিস, ভিয়েনা, প্রাগ, হামবুর্গ, কোপেনহেগেন, স্টকহোম, হেলসিংকি, মস্কো, উলানবাটর, বেইজিং, জিয়ান বেইজিং, হংকং, পার্থ, সিডনি, লস অ্যাঞ্জেলস, গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্ক, গ্র্যান্ড জংশন, জিয়ন ন্যাশনাল পার্ক,  শিকাগো, নিউ ইয়র্ক ও লন্ডন। পুরো ট্রিপের খরচ ধরা হয়েছে ১৩ হাজার ৬৭৯ পাউন্ড।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত