দেশে ৮০০ পর্যটন স্পট চিহ্নিত: পর্যটন প্রতিমন্ত্রী

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৬:৩৪

সাহস ডেস্ক

বেসামরিক বিমান পরিবহন পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী জাতীয় সংসদকে জানিয়েছেন, দেশে প্রায় ৮০০ পর্যটন স্পট চিহ্নিত করা হয়েছে।

রবিবার (১০ মার্চ) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরীর (ফেনী-৩) প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

মন্ত্রী জানান, পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশের লক্ষ্যে মহাপরিকল্পনা প্রণয়নের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে বাংলাদেশের বিদ্যমান প্রাকৃতিক ও ঐতিহাসিক দর্শনীয় স্থানসমূহে উন্নত অবকাঠামো নির্মাণের পাশাপাশি পরিবেশবান্ধব পর্যটন সুবিধাদি অন্তর্ভুক্ত থাকবে।

ঢাকা-১১ আসনের এ কে এম রহমতুল্লাহর প্রশ্নের জবাবে মাহবুব আলী বলেন, ‘বাংলাদেশের সঙ্গে বিশ্বের ৫৩টি দেশের বেসামরিক বিমান চলাচল চুক্তি রয়েছে। বিভিন্ন বিমান সংস্থা বাংলাদেশে সপ্তাহে ৩২৫টি ফ্লাইট পরিচালনা করে। এর মধ্যে ভারত ৫৩টি, ইউএই ৭৮টি, মালয়েশিয়া ৪২টি, সিঙ্গাপুর ১৬টি, ভুটান চারটি, কাতার ২৯টি, থাইল্যান্ড ২১টি, পাকিস্তান চারটি, কুয়েত ১২টি, সৌদি আরব ৩১টি, শ্রীলঙ্কা সাতটি, চীন ১৬টি, বাহারাইন পাঁচটি, আজারবাইজান তিনটি ও ওমান চারটি ফ্লাইট পরিচালনা করেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত