সাকিব-হৃদয়ের ব্যাটে রানের পাহাড় বাংলাদেশের

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৮:২৩

স্পোর্টস ডেস্ক

ভাগ্য কিছুটা অপ্রসন্নই ছিল বলা চলে! পরপর দুটি সেঞ্চুরি মিস হলো! সাকিব আল হাসান আউট হলেন ৯৩ রানে, আর অভিষিক্ত তৌহিদ হৃদয় আউট হলেন ৯২ রানে। সাকিব-হৃদয়ের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ৩৩৯ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১৮ মার্চ) সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক তামিম ইকবালের উইকেট হারিয়ে ঝুঁকিতে পড়ে বাংলাদেশ দল। কিন্তু লিটন দাস আর নাজমুল হোসেন শান্ত মিলে বিপর্যয়কর অবস্থাকে বাড়তে দেননি। যদিও তারা দু’জন ইনিংসকে বড় করতে পারেননি। ২৬ রানে লিটন এবং ২৫ রানে নাজমুল হোসেন শান্ত আউট হয়ে যান। ৮১ রানে ৩ উইকেট পড়ার পরই অভিষিক্ত তৌহিদ হৃদয়কে নিয়ে জুটি বাধেন সাকিব আল হাসান।

সাকিব ও হৃদয় ১৩৫ রানের বিশাল জুটি গড়ে তোলেন। দুর্ভাগ্য বসত মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন সাকিব আল হাসান। ৮৯ বলে ৯৩ রান করে আউট হন তিনি। তৌহিদ হৃদয় আউট হন ৯২ রান করে। ২৬ বলে ৪৪ রান করেন মুশফিকুর রহিম। সব মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩৩৮ রান।

সাহস২৪.কম/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত