দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ ও ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১২:৫৭

সাহস ডেস্ক

টি-টোয়েন্টি ফরম্যাটে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। একই সময়ে তারা ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়নও বটে। র‌্যাংকিং শীর্ষে থাকা এমন একটা দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচই জিতে নিয়েছে বাংলাদেশ! তাও আবার ৬ উইকেটের দাপুটে জয়ের মধ্যদিয়ে। তরুণ আর অভিজ্ঞদের নিয়ে গঠিত দুর্দান্ত টিম টাইগাররা সিরিজ জয়ের মিশন নিয়ে রবিবার (১২ মার্চ) দুপুর ৩টায় মিরপুর শেরেবাংলায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিটি খেলবে।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে এখন পর্যন্ত মাত্র দুবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। দুই দলই একটি করে জয় পেয়েছে। এর আগে প্রায় সব বড় দলকে হারালেও ইংল্যান্ডের বিপক্ষে এবারই প্রথম সংক্ষিপ্ত ফরম্যাটটিতে জয় পেয়েছে সাকিব আল হাসানের দল। এই ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্স সাবলীল না হলেও তারা অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজসহ প্রায় সব পরাশক্তিদের হারানোর নজির গড়েছে। ইংলিশদের বিপক্ষে প্রথম জয়ের এই স্মৃতি আরও স্মরণীয় হয়ে থাকবে, যদি আজ বাংলাদেশ সিরিজ জিততে পারে। অপরদিকে, ইংলিশদের লক্ষ্য সিরিজে টিকে থাকার। অবশ্য ১-০ ব্যবধানে এগিয়ে থাকায় সিরিজের শেষ ম্যাচেও ইতিহাস গড়ার সুযোগ রয়েছে টাইগারদের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
রনি তালুকদার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ:
ফিলিপ সল্ট, জস বাটলার, ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশীদ, মার্ক উড ও জোফরা আর্চার।

সাহস২৪.কম/এমআই/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত