টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ | ০১ মার্চ ২০২৩, ১২:৫২ | আপডেট: ০১ মার্চ ২০২৩, ১২:৫৬

অনলাইন ডেস্ক

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দিবারাত্রির ওয়ানডেতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ইংলিশ অধিনায়ক জস বাটলারের সাথে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তামিম ইকবাল। এখন দেখার পালা টস জয়ের ভাগ্যকে তামিমরা ম্যাচ জয়ে পরিণত করতে পারেন কিনা।

দুই পেসার তাসকিন এবং মোস্তাফিজের ওপরই ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট। ওপেনার তামিমের সঙ্গে লিটন দাস। ওয়ান ডাউনে নাজমুল হোসেন শান্ত। সাকিব আল হাসান চার নম্বরে। মুশফিক ৫, মাহমুদউল্লাহ রিয়াদ ৬ নম্বরে। আফিফ হোসেন ধ্রুব ৭ নম্বরে এবং ৮ নম্বরে ব্যাট করবেন মেহেদী হাসান মিরাজ।

বোঝাই যাচ্ছে বাংলাদেশ পুরোপুরি ব্যাটিং শক্তি নির্ভর দল। আট নম্বর পর্যন্ত সলিড ব্যাটার দলের মধ্যে। বোলিংয়েও কম শক্তিশালী নয়। তিন বোলিং স্পেশালিস্ট হলেন তাসকিন, মোস্তাফিজ এবং স্পিনার তাইজুল ইসলাম। এছাড়া দুই অলরাউন্ডার রয়েছেন সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ।

অধিনায়ক তামিমের হাতে অপশন হিসেবে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন ধ্রুব। উইকেটে যদি বল ঘুরে এবং স্পিন কার্যকর হয়, তাহলে এই দুই বোলারকেও ব্যবহার করতে পারবেন তামিম ইকবাল।

বাংলাদেশ একাদশ-
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ-
জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক), জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, উইল জ্যাকস, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আরচার, মার্ক উড।

সাহস২৪.কম/এমআই/এএম.

................................