টি-টোয়েন্টি

দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ডে রিজওয়ান

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:১২

সাহস ডেস্ক

দুর্দান্ত ফর্মে থাকা পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান গড়লেন নতুন রেকর্ড। টি-টোয়েন্টিতে দ্বিপক্ষীয় সিরিজে কোনো ব্যাটার হিসেবে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়লেন পাকিস্তানি এ ওপেনার। ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ ইনিংসে করেছেন ৬৮, ৮৮*, ৮, ৮৮ এবং ৬৩ রান, মোট ৩১৫ রান। প্রথম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি সিরিজে তিন শতাধিক রান করার কীর্তি গড়লেন রিজওয়ান।

ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। বুধবার লাহোরে সিরিজের পঞ্চম ম্যাচে আরেকটি রোমাঞ্চকর লড়াইয়ে ইংল্যান্ডকে ৬ রানে হারায় পাকিস্তান। এতে সাত ম্যাচের সিরিজে স্বাগতিকরা এগিয়ে গেছে ৩-২ ব্যবধানে। ৪৬ বলে ৬৩ রান করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ম্যাচসেরার পুরস্কার জেতেন রিজওয়ান। এর মধ্য দিয়ে পাকিস্তানি তারকা এই পথে পেছনে ফেলেছেন অখ্যাত এক ব্যাটসম্যানকে-সার্বিয়ার লেসলি ডানবার।

চলতি বছরের জুনে বুলগেরিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৪ ম্যাচে ২৮৪ রান করে এই রেকর্ড গড়েন ডারবান। তার আগে এই রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককের দখলে। ৫ ইনিংসে ২৫৫ রান করেছিলেন ডি কক। পাকিস্তান-ইংল্যান্ড সিরিজে যেহেতু এখনো দুই ম্যাচ বাকি আছে, সেহেতু রিজওয়ান নিজের এই রেকর্ড কতটা উচ্চতায় তুলতে পারেন, সেটাই দেখার বিষয়।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচে বুধবার নিজের চতুর্থ ফিফটি তুলে নেন রিজওয়ান। আর সেপ্টেম্বর মাসে এটি তার সপ্তম ফিফটি। ইংল্যান্ড সিরিজের আগে এশিয়া কাপে ৫ ম্যাচে পেয়েছিলেন ৩ ফিফটি। সব মিলিয়ে চলতি মাসে খেলা ১০ টি-টোয়েন্টিতে তার মোট রান ৫৫৩, যা ৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে করা ২২৫৮ রানের ২৪.৪৯ শতাংশ!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত