সাফজয়ীদের টাকা চুরির ক্ষতিপূরণ দিল বাফুফে

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ২০:২৪

সাহস ডেস্ক

সাফজয়ী নারী দলের সদস্যদের টাকা ও প্রয়োজনীয় জিনিসপত্র চুরির ক্ষতিপূরণ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। খেলোয়াড়দের চুরি যাওয়া অর্থের বেশি তাদেরকে দেয়া হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে খেলোয়াড়দের হাতে টাকা ও ফোন বুঝিয়ে দেয়া হয়। বিষটি নিশ্চিত করেছেন বাফুফের মিডিয়া ম্যানেজার খালেদ মাহমুদ নওমী।

‘হিমালয়’খ্যাত নেপালে ইতিহাস গড়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়ে গত বুধবার দেশে ফেরেন চ্যাম্পিয়নরা। নারী ফুটবল দলের আগমনে বিমানবন্দরে দেশের মানুষ যখন উচ্ছ্বাসে ব্যস্ত, সেই মুহূর্তে দুঃখজনক খবর পান সাফজয়ীরা। কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহারের লাগেজ থেকে খোয়া যায় অর্থ। আর সানজিদা হারান মোবাইল ফোন। তবে এ খেলোয়াড়দের খোয়া গিয়েছিল সবমিলিয়ে ১৩০০ ডলার। এর মধ্যে কৃষ্ণার ৯০০ ডলার এবং শামসুন্নাহার ও সানজিদার ৪০০ ডলার। সে সময় বাফুফে এর পদক্ষেপ নেবে বলে জানিয়েছিল। আজ তা পূরণ করল বাফুফে। খেলোয়াড়দের খোয়া যাওয়া টাকার চেয়ে বেশি দিয়েছে দেশের ফুটবল ফেডারেশন। সানজিদাও পেয়েছেন মোবাইল ফোন।

সাফজয়ীদের খোয়া যাওয়া অর্থ ও জিনিসপত্রে ক্ষতিপূরণ দিচ্ছে বাফুফে। ছবি: সংগৃহীত

সানজিদা তার টাকা দিয়ে ফোন কিনতে চেয়েছিলেন। ফেডারেশন তাদেরকে এর চেয়ে বেশি দিয়েছেন জানিয়েছেন খালেদ মাহমুদ নওমী। তিনি বলেন, ‘কৃষ্ণা রানি সরকারকে দেড় লাখ টাকা, শামসুন্নাহার সিনিয়রকে এক লাখ ও সানজিদাকে আইফোন ১৩ প্রো ম্যাক্স দেয়া হয়েছে। টাকা চুরি যাওয়ার বিষয়ে এখনও অনুসন্ধান চলমান রয়েছে।’ তিনি আরও বলেন, ‘টাকা ও ফোন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও নারী উইংয়ের প্রধান মাহফুজা কিরণের পক্ষ থেকে দেয়া হয়।’

তবে খেলায়াড়দের লাগেজ ভাঙা, টাকা ও জিনিসপত্র খোয়া যাওয়ার বিষয়টি এখনো খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে ফেডারেশন। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, বিষয়টি নিয়ে মতিঝিল ও বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত