সাফ নারী চ্যাম্পিয়নশিপ

এবার ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিলেন সালাম মুর্শেদী

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৩

সাহস ডেস্ক

এবার আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী। গণমাধ্যমের সামনে সাফ চ্যাম্পিয়ন নারী দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার দেয়ার ঘোষণা দেন মুর্শেদী। এর আগে বাফুফের আরেক সহসভাপতি আতাউর রহমানও ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার দেয়ার কথা ঘোষণা দিয়েছেন। সবার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সমপরিমাণ আর্থিক পুরস্কার দেয়ার ঘোষণা দেয়।

নারী দলের এই বিজয়ে সারা দেশ আজ উজ্জীবিত। দেশে ফিরে তারা মানুষের ভালোবাসায় সিক্ত জানিয়ে সংবাদ মাধ্যমকে আব্দুস সালাম মুর্শেদী এমপি বলেছেন, ‘সাবিনাদের প্রতি সাধারণ মানুষের ভালোবাসা দেখে আমার সহধর্মীনি (শারমিন সালাম) এনভয় গ্রুপের চেয়ারম্যান তিনি খুবই খুশি হয়েছেন। তিনি এই নারী দলকে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছেন।’

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট নিয়ে নেপাল থেকে বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফিরেছেন বাংলাদেশ নারী ফুটবল দল। বর্ণাঢ্য আয়োজনের অংশ হিসেবে ফুটবলারদের সাদরে বরণ করার জন্য নানা আয়োজন ছিল বিমানবন্দরে। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়ক সাবিনা খাতুন শ্রেষ্ঠত্বের মুকুট উৎসর্গ করেছেন দেশের সকল মানুষকে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে ২০২২ সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ এবং এবারই প্রথম দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়ল বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টে দুটি হ্যাটট্রিকসহ মোট ৮ গোল করে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হন বাংলাদেশের তারকা অধিনায়ক সাবিনা খাতুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?