নারী সাফ চ্যাম্পিয়নশিপ

ফাইনাল: ৩-১ গোলে এগিয়ে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:২০

সাহস ডেস্ক

দুর্দান্ত ফুটবল খেলেই ফাইনালে এসেছে বাংলাদেশের মেয়েরা। সেই দারাবাহিকতা বজায় রেখে আজ ফাইনাল ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে বাংলাদেশ। গোল দুটি করেছেন শামসুর নাহার ও কৃষ্ণা নারী। তাদের গোলেই জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ।

আজ সোমবার কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে ২০২২ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ২ গোলে এগিয়ে দশরথ স্টেডিয়ামের গ্যালারি ভর্তি স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে বিরতিতে গেছে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

১০ মিনিটে ফুলব্যাক সিরাত জাহানের মাঠ ছাড়ায় তার বদলে নামেন ফরোয়ার্ড শামসুন নাহার জুনিয়র। তার তিন মিনিট পর অর্থাৎ ম্যাচের ১৩ মিনিটে ওই শামুসন নাহারের গোলেই এগিয়ে বাংলাদেশ। মনিকা চাকমার ক্রস থেকে নেপালের জালে বল জড়ান শামসুন নাহার। টুর্নামেন্টে এটিই নেপালের জালে প্রথম গোল। এরপর ম্যাচের ৪২ মিনিটে দ্বিতীয় গোলটি করে দলকে আবার এগিয়ে দেন কৃষ্ণা নারী সরকার। নেপালের ভুল পাস থেকে সাবিনা বল পেয়ে যান। সেই বল বাঁ পায়ের শটে ২-০ করেন কৃষ্ণা।

তবে দ্বিতীয় গোলটির আগে সমতায় ফিরতে পারত নেপাল। কিন্তু তা হনি। কর্নার থেকে বাংলাদেশ গোলকিপার রুপনা চাকমা ঠিকভাবে বল ধরতে পারেননি। এই সময় গোললাইন সেভ হয়েছে। বড় বাঁচাই বেঁচে গেছে বাংলাদেশ। কিন্তু খেলার ধারার বিরুদ্ধে দ্বিতীয় গোলটি করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?