বাংলাদেশ-শ্রীলঙ্কা

আত্মবিশ্বাসী হাসি, রান ১৮৩

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২২, ২১:৫৭

সাহস ডেস্ক

বাঁচা-মরার লড়াইয়ে আগে ব্যাট করে শ্রীলঙ্কাকে ১৮৪ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতি স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের লক্ষ্যে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এদিন টস জিতে আগে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উেইকেট হারিয়ে ১৮৩ রান করে থামে বাংলাদেশ।

আগের ম্যাচে খেলা দুই ওপেনার এনামুল হক বিজয় ও মোহাম্মদ নাঈমকে রাখা হয়নি এ ম্যাচে। বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিনও। এদিন ওপেনিং করেছেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। সাইফউদ্দিনের জায়গায় দলে অভিষেক হয়েছে ইবাদত হোসেনের। ওপেনিংয়ে সাব্বির ভালো না করতে পারলেও বড় ইনিংস খেলেছেন মিরাজ। করেছেন ২৬ বলে ২ চার ২ ছক্কায় ৩৮ রান।

অধিনায়ক সাকিব ২২ বলে ৩ চারে ২৪ রান করে ফিরলেও আফিফ, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক তোলেন ঝড়, শেষে তাসকিনও। ২২ বলে ৪ চার ২ ছক্কায় ৩৯ রান করেন আফিফ হোসেন। মাহমুদউল্লাহ ২২ বলে ১ চার ১ ছক্কায় ২৭ রান করেন। এরপর ওঠে মোসাদ্দেকের ঝড়। ৯ বলে ৪ চারে ২৪ রান করেন তিনি। আর শেষে ৬ বলে ১১ রান করে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ।

লঙ্কানদের হয়ে হাসারাঙ্গা ও করুনারন্তে ২টি করে এবং দিলশান মাধুশানাকা, থিকশাহানা ও আশিথা ফার্নান্দো ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ একাদশ:
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, তাসকিন আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত