বিসিবির সঙ্গে সম্পর্ক শেষ হতে পারে সাকিবের

প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ১৭:৪৬

সাহস ডেস্ক

বেটিং-সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে শুধু দল নয়, বিসিবির সঙ্গে সম্পর্ক শেষ হতে পারে সাকিব আল হাসানের। সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার (১১ আগস্ট) বিসিবি সভাপতি পাপনের ধানমন্ডির কার্যালয়ে আলোচনায় বসেছিলেন বোর্ডের শীর্ষ কর্তারা।

গত ২ আগস্ট অনলাইন জুয়ার সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজ পোর্টালের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হন সাকিব। এটি অনলাইন পোর্টাল হলেও এর মূল সংস্থা অনলাইন বেটিংয়ের সঙ্গে জড়িত। জুয়া সম্পর্কিত কোনোকিছুর সঙ্গে যুক্ত হওয়া বিসিবির নিয়মনীতি ও দেশের আইনের বিরোধী। কঠোর বিধিনিষেধ রয়েছে আইসিসি থেকেও। সাকিবের ব্যাপারেও কঠোর হতে দ্বিধা করবে না বোর্ড। বিসিবি এরই মধ্যে চুক্তি থেকে সরে আসার আহ্বান করে সাকিবকে চিঠি দিয়েছে। চিঠিতে বলা হয়েছে, বেটউইনার নিউজের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবিকে নিশ্চিত করতে হবে। চিঠির উত্তর দেওয়ার সময় পেরিয়ে গেলেও সাকিবের দিক থেকে এখনো কোনো সাড়া পায়নি বিসিবি। এখনো তারা আছে সাকিবের চিঠির অপেক্ষাতেই। আর তাতে ঝুলে আছে এশিয়া কাপের দল ঘোষণাও। আজকের (বৃহস্পতিবার) মধ্যে সাকিবের চিঠির উত্তর পেলে সেটি ঘোষিত হতে পারে আগামীকাল (শুক্রবার)। সংবাদমাধ্যমকে সেরকমই বলেছেন পাপন।

বেটিংয়ের বিষয়ে বিসিবি জিরো টলারেন্স নীতির পক্ষে জানিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘এখানে দ্বিতীয় চিন্তা করার কোনো সুযোগ নেই। বিসিবি প্রথম থেকে যে অবস্থায় ছিল, এখনো তাই আছে। তখনই আমি বলেছিলাম, এ ব্যাপারে জিরো টলারেন্স। বিসিবি কোনোভাবেই এটা গ্রহণ করবে না। যে কারণে আশরাফুলের মতো খেলোয়াড়কেও আমাদের বাদ দিতে হয়েছে।’ তার কথায় পরিষ্কার, সাকিব বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি থেকে সরে না এলে তাকে ছাড়াই হবে এশিয়া কাপের বাংলাদেশ দল।

নাজমুল হাসান পাপন আরও বলেন, বেটিং-সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা থাকলে অধিনায়কত্ব দূরের কথা, দলেই থাকতে পারবেন না সাকিব, ‘কোনো রকম সম্পৃক্ততাই থাকা সম্ভব না। সম্পূর্ণভাবে ওইখান থেকে বের হয়ে আসতে হবে। আমাদের দলেই থাকবে না, অধিনায়ক তো পরের ধাপ। এটা নিয়ে আলোচনার কিছু নেই। এটা আগে থেকেই সিদ্ধান্ত নেওয়া। এটা খুবই পরিষ্কার।’ বোর্ড সভাপতি পরিষ্কার ভাষায়ই বলেছেন, সাকিবকে যে কোনো একটা বেছে নিতে হবে। হয় বাংলাদেশের হয়ে খেলা অথবা বেটিং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা। এখন সাকিব কোনটা বেছে নেন, সেটাই দেখার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?