ইংলিশ প্রিমিয়ার লিগ

পয়েন্ট হারিয়ে লিভারপুলের শুরু

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ২১:০৯

সাহস ডেস্ক

গত মৌসুমে মাত্র এক পয়েন্টের জন্য শিরোপা জিততে পারেনি লিভারপুল। এক পয়েন্ট বেশি নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল শক্তিশালি প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। সেই ক্ষত ভুলে যাওয়ার আক্ষেপ নিয়ে নতুন মৌসুম শুরু করে লিভারপুল। তবে প্রথম ম্যাচটিতেই মোহামেদ সালাহ ও অভিষিক্ত নুনিয়েজের গোলেও জিততে পারল না। পয়েন্ট হারিয়ে নতুন মৌসুম শুরু করতে হলো অলরেডদের। শনিবার (৬ আগস্ট) ফুলহ্যামের মাঠ ক্রাভেন কটেজে তাদের বিপক্ষে ২-২ গোলে ড্র করে ইয়ুর্গেন ক্লপের দল। ফুলহ্যামের হয়ে গোল দুটি করেন আলেক্সান্দার মিত্রোভিচ।

এদিন প্রথমার্ধে আলেক্সান্দার মিত্রোভিচের গোলে এগিয়ে যায় ফুলহ্যাম। ম্যাচের ৩২ মিনিটে ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ডের কাঁধে প্রায় ভর করে লাফিয়ে উঠে হেডে গোলটি করেন সার্বিয়ান এই স্ট্রাইকার। এতে ১-০তে পিছিয়ে পড়ে লিভারপুল। তবে সমতায় ফিরতে চেষ্টা করেও আর পারেনি। অবশেষে প্রথমার্ধে ১-০তে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ক্লপের দল।

বিরতির পর লিভারপুলকে সমতায় ফেরান সাড়ে ৮ কোটি পাউন্ডে কেনা দারউইন নুনিয়েজ। ম্যাচের ৬৪ মিনিটে দারুণ ফ্লিকে গোলটি করেন নুনিয়েজ। এ ম্যাচ দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগে তার অভিষেক হয়। এফএ কমিউনিটি শিল্ডে লিভারপুলের হয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচেও অভিষেক হয় নুনিয়েজের। সে ম্যাচেও গোল পেয়েছিলেন উরুগুইয়ান এ স্ট্রাইকার। ম্যানচেস্টার সিটিকে হারিয়ে শিরোপা জিতেছিল লিভারপুল।

আলেক্সান্দার মিত্রোভিচ।

নুনিয়েজ অবদান রেখেছেন লিভারপুলের দ্বিতীয় সমতাসূচক গোলেও। গোলটি করেছেন মোহামেদ সালাহ। ৩২ মিনিটের পর ৭২ মিনিটেও দ্বিতীয়বার গোল করে ফুলহ্যামকে এগিয়ে নেন আলেক্সান্দার মিত্রোভিচ। পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করলেন সার্বিয়ান এই স্ট্রাইকার। তার আট মিনিট পর লিভারপুলকে সমতায় ফেরান মোহামেদ সালাহ। ম্যাচের ৮০ মিনিটে আলেকজান্ডার-আরনল্ডের ক্রসে বল পেয়ে যান নুনিয়েজ। তার পায়ে লেগে বল চলে আসে ডান পাশেই থাকা মোহাম্মদ সালাহর কাছে। শুধু স্পর্শ করেই জালে বল জড়িয়ে দলকে সমতায় ফেরান সালাহ। এনিয়ে টানা ষষ্ঠ মৌসুমে লিগের প্রথম ম্যাচে গোল পেলেন মিসরীয় ফরোয়ার্ড। পরে ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দু’দল। ফলে পয়েন্ট হারিয়ে নতুন মৌসুম শুরু করতে হল ইয়ুর্গেন ক্লপের দলকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত