মোসাদ্দেকের অভিষেক ম্যাচে টস হার, একাদশে মাহমুদউল্লাহ

প্রকাশ : ০২ আগস্ট ২০২২, ১৭:৩৫

সাহস ডেস্ক

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে আজ শিরোপা নির্ধারণী ম্যাচ। এই ম্যাচ দিয়েই অধিনায়কত্বের অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেনের। তবে অভিষেক ম্যাচে টস হেরেছেন তিনি। টসে জিতে আবারও ব্যাটিং নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। ফলে টানা তিন ম্যাচে টস জিতেছে স্বাগতিকরা এবং ব্যাটিংও নিয়েছে তারা। চোটের কারণে এ ম্যাচে থাকছেন না টি-টোয়েন্টি সিরিজের জন্য নতুন নেতৃত্ব পাওয়া নুরুল হাসান। তার পরিবর্তে দলের দায়িত্ব মোসাদ্দেক হোসেনকে দেয়া হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) হারারের মাঠে টস করতে নামেন দু’দলের অধিনায়ক।

এর আগে প্রথম ম্যাচে মারমুখি খেলে বাংলাদেশকে ১৭ রানে হারিয়ে ১-০তে এগিয়ে ছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচে মোসাদ্দেক হোসেনের আন্তর্জাতিক ক্যারিয়ারের সেরা পারফর্মেন্সে স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে সিরিজ সমতায় ফেরে বাংলাদেশ। সে ম্যাচে ২০ রানে ৫ উইকেট নিয়ে দেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইলিয়াস সানি, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের পর চতুর্থ বোলার হিসেবে কীর্তি গড়েন মোসাদ্দেক। তৃতীয় ম্যাচেই অধিনায়কের দায়িত্ব পান তিনি।

একাদশে মাহমুদউল্লাহ, অভিষেক হলো পারভেজ হোসেনের।

নুরুল চোটে পড়ায় কোন উপায় না পেয়ে সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকেই দলে ডাকা হয়েছে। তিনি একাদেশই আছেন, তবে দলের নেতৃত্ব দেবেন সোমাদ্দেক। এছাড়া আরও দুটি পরিবর্ত আনা হয়েছে দলে। মুনিম শাহরিয়ার ও শরীফুল ইসলামকে একাদশের বাহিরে রাখা হয়েছে। একাদসে ফিরলেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ আর অভিষেক হয়েছে পারভেজ হোসেনের।

বাংলাদেশ একাদশ:
মোসাদ্দেক হোসেন (অধিনায়ক), পারভেজ হোসেন, লিটন দাস, এনামুল হক (উইকেটকিপার), নাজমুল হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

শেষ ম্যাচে স্বাগতিকরাও তিনটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছেন ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা, টানাকা চিভাঙ্গা। দলে এসেছেন ভিক্টর নিয়াউচি, ব্র্যাড এভান্স আর অভিষেক হয়েছে জন মাসারার।

জিম্বাবুয়ে একাদশ:
রায়ান বার্ল, রেজিস চাকাভা, ব্র্যাডলি এভান্স, ক্রেইগ আরভিন, লুক জঙ্গুয়ে, ওয়েসলি মাধেভেরে, জন মাসারা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, শন উইলিয়ামস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত