ফ্রেঞ্চ লিগ ‘আঁ’

পিএসজির বড় জয়ে হ্যাটট্রিক করলেন না মেসি

প্রকাশ : ১৫ মে ২০২২, ১৬:০৫

সাহস ডেস্ক

ফরাসি লিগের শেষদিকে যেন নিজের সেরা ফর্ম ফিরে পাচ্ছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এ তারকার জোড়া গোলে মঁপিলিয়েরকে বিদ্ধস্ত করে বড় জয় তুলে নিয়েছে আগেই শিরোপা নিশ্চিত করা প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শনিবার (১৪ মে) দিবাগত রাতে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’র ম্যাচে মঁপিলিয়ের মাঠ লা মসসন স্টেডিয়ামে তাদেরকে ৪-০ গোলে হারিয়েছে মরিসিও পচেত্তিনোর দল। মেসির জোড়া গোল ছাড়াও বাকি গোল দুটি করেছেন ডি মারিয়া ও কিলিয়ান এমবাপ্পে।

নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে ভালোভাবেই সফল হয়েছেন মেসি। পিএসজির জার্সিতে অন্যতম সেরা পারফরম্যান্স উপহার দিয়েছেন তিনি। জোড়া গোল করে মঁপিলিয়ের বিপক্ষে দলকে জিতিয়েছেন ৪-০ ব্যবধানে। এর চেয়েও বড় ব্যাপার ছিল হ্যাটট্রিক করার সুবর্ণ সুযোগ পেয়েও কিলিয়ান এমবাপ্পের জন্য তা বিসর্জন দিয়েছেন!

এদিন পিএসজির গোল উৎসবের শুরুটাই করেন মেসি। ম্যাচের ৬ষ্ঠ মিনিটে বক্সের ভেতর থেকে এমবাপ্পের দেওয়া একটি পাস আরেকজনের পা হয়ে যায় মেসির কাছে। খুব কাছ থেকে সহজেই বল মঁপিলিয়ের জালে জাড়ান আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচের ২০ মিনিটে ফের গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন এ মহা তারকা। এরপর ২৬তম মিনিটে এবার ব্যবধান বাড়ান মেসির জাতীয় দলের সতীর্থ ডি মারিয়া। এতে স্কোরলাইন ৩-০ করে পিএসজি। ম্যাচ ওই সময়ে মঁপলিয়ের হাত থেকে বেরিয়ে যায়। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে এসে হ্যাটট্রিক পূর্ণ করার সুযোগ পেয়েছিলেন মেসি। ম্যাচের ৬০তম মিনিটে পিএসজি পেনাল্টি পেলে নিজে স্পট কিক না নিয়ে এমবাপ্পেকে দেন মেসি। বক্সের মধ্যে এমবাপ্পেকে মঁপিলিয়ের এক ডিফেন্ডার ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এটা ছিল মেসির হ্যাটট্রিকের সুযোগ। কিন্তু মেসি যেন এমবাপ্পের অসাধারণ সেই পাসের প্রতিদান দিতে চাইলেন। এমবাপ্পেকে ইশারা করলেন পেনাল্টি কিক নেওয়ার জন্য। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করতে ভুল করেননি ফরাসি এ ফরোয়ার্ড।

এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিসের দলটি। এ নিয়ে চলতি আসরের ৩৭তম রাউন্ডের খেলা শেষ করে ফেলেছে পচেত্তিনোর দলটি। এই জয়ে ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে আছে মঁপিলিয়ে। সমন ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে মোনাকো। সমন ম্যাচে সমান ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে মার্শেই। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে রেঁনে। তবে রেঁনের ঘারে নিঃশ্বাস ফেলেছে স্টারবুর্গ ও নিচ। সমান ম্যাচে স্টারবুর্গ ও নিচ সমান ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম ও ৬ষ্ঠ স্থানে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত