দুর্ঘটনায় মারা গেলেন সাইমন্ডস

প্রকাশ : ১৫ মে ২০২২, ১৪:৪৪

সাহস ডেস্ক

গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। স্থানীয় সময় রবিবার (১৫ মে) এ খবর জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। শনিবার (১৪ মে) রাতে কুইন্সল্যান্ড রাজ্যে টাউন্সভিল শহরের ৫০ কিলোমিটার দূরে গাড়ি দুর্ঘটনায় মারা যান ৪৬ বছর বয়সী সাইমন্ডস বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, একমাত্র আরোহী সাইমন্ডসকে উদ্ধার করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু, গাড়িটি রাস্তা থেকে ছিঁটকে পড়ে যায়। তাতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান সাইমন্ডস। এই ঘটনার তদন্ত চালাচ্ছে স্থানীয় পুলিশ। এক বিবৃতিতে তারা জানায়, স্থানীয় সময় রাত ১১টার কিছু পরে টাউন্সভিল থেকে ৫০ কিলোমিটার দূরে হারভি রোডে ঘটনাটি ঘটে। এলিস রিভার ব্রিজের কাছে গেলে গাড়িটি রাস্তা থেকে ছিটকে পড়ে যায়।

এ ব্যাপারে পেট্রল ইন্সপেক্টর গ্যাভিন ওটস বলেছেন, ‘দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। তবে এখন পর্যন্ত যা দেখা গেছে তাতে মদ্যপানের কোনো নমুনা দেখা যায়নি।’ তিনি বলেন, ‘আশপাশের মানুষ দুর্ঘটনার শব্দ শুনেছেন। তারাই প্রথমে দুর্ঘটনাস্থলে এসে জরুরি সেবার মানুষদের খবর দিয়েছেন।’ ইন্সপেক্টর দাবি করেন, সাইমন্ডস গাড়ি থেকে বের হয়েছিলেন বা ছিটকে পড়েছিলেন দুর্ঘটনায়। প্যারামেডিক তাকে গাড়ির বাইরেই শুশ্রূষা দেওয়ার চেষ্টা করেছে। ওটস জানান, পুলিশ প্রথমেই বুঝতে পারেননি, আহত ব্যক্তি সাইমন্ডস। মৃত্যুর পর তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে পেরেছে পুলিশ, ‘পুলিশ যখন পৌঁছায়, প্যারামেডিক তার আগেই শুশ্রূষা দেওয়ার চেষ্টা করছিল, একটু পরই মারা যান তিনি।’

মাত্র দুই মাস আগে আরও দুই কিংবদন্তিকে হারিয়েছে অস্ট্রেলিয়া। গত ৪ মার্চ একই দিনে মৃত্যুবরণ করেছেন শেন ওয়ার্ন ও রড মার্শ। আকস্মিকভাবে থাইল্যান্ডের এক রিসোর্টে ওয়ার্নের মৃত্যু নাড়িয়ে দেয় পুরো ক্রিকেট বিশ্বকে। এই দুই ক্রিকেটারের পর সাইমন্ডের মৃত্যু অস্ট্রেলিয়ার খেলার জগতে আরেকটি শোকাবহ ঘটনা।

২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপ জেতেন সায়মন্ডস।

ক্রিকেট অস্টেলিয়ার চেয়ারম্যান লকল্যান হেন্ডারসন এক বিবৃতিতে বলেছেন, ‘অস্ট্রেলিয়ার ক্রিকেট আরেক প্রতিভাবানকে হারাল। তিনি অস্ট্রেলিয়ার বিশ্বজয় ও কুইন্সল্যান্ডের ক্রিকেট ইতিহাস সমৃদ্ধ করেছেন।’ সাবেক অধিনায়ক মার্ক টেলর বলেছেন, ‘অস্ট্রেলিয়ার ক্রিকেটের জন্য আরেকটি মর্মান্তিক দিন।’ অ্যাডাম গিলক্রিস্ট টুইট করেছেন, ‘এটা সত্যিই ব্যথা দিচ্ছে। শান্তিতে থাক রয়।’

সাইমন্ডসের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট শুরুর আগে তার স্মরণে পালন করা হয় এক মিনিট নিরবতা।

১৯৯৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাইমন্ডসের। ১১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ২৬টি টেস্ট, ১৯৮টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে ৬ হাজার ৮৮৭ রান ও ১৬৫টি উইকেট এই অলরাউন্ডারের। ১৯৮টি ওয়ানডে ম্যাচে ৩৯ দশমিক ৭৫ গড় আর ৯২ দশমিক ৪৪ স্ট্রাইকরেটে ৫ হাজার ৮৮ রান করেছেন তিনি, উইকেট নিয়েছেন ১৩৩টি। ওয়ানডেতে ছক্কা মেরেছেন ১০৩টি। ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপ জেতেন সায়মন্ডস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?