ঘরের মাঠে বাংলাদেশের হারার কারণই খুঁজে পাচ্ছেন না পাপন

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৯:২২

সাহস ডেস্ক

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হারার কারণই খুঁজে পাচ্ছেন না বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তাতে সাকিব খেলুন বা না খেলুন, তার মনেই হয় না ঘরের মাঠে বাংলাদেশ হারতে পারে। চট্টগ্রাম রেডিসন হোটেলে বাংলাদেশ দলের সঙ্গে সভা শেষে বেরিয়ে গণমাধ্যমকে একথা বলেন বিসিবি প্রধান।

তার বিশ্বাস জয় আসবে স্বাগতিকদের পক্ষে জানিয়ে পাপন বলেন, ‘সাকিব খেলবে কিনা আমি জানি না। সাকিব খেললে সাহস ত বেশি হয়। আমার মনে হয় না কোন দেশ বাংলাদেশে এসে জিতে যাবে। এটা আমার বিশ্বাসই হয় না। তাদের আমাদের হারানো উচিত। এবং আমরা পারব।’

যুক্তরাষ্ট্র থেকে ফিরে গত ১০ মে করোনায় আক্রান্ত হয়েছিলেন সাকিব আল হাসান। এতে প্রথম টেস্টে তাকে পাওয়া নিয়ে শঙ্কা ছিল বাংলাদেশ দলের। তবে শুক্রবার (১৩ মে) সকালে টিম হোটেলে প্রবেশের পর সুখবর পান বিসিবি প্রধান। তিনটি কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ ফল আসে শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসানের। এদিন সন্ধ্যার ফ্লাইটেই চট্টগ্রামে দলে যোগ দেবেন তিনি। তবে তার খেলা না খেলা নির্ভর করবে ফিটনেস পরীক্ষার উপর।

নিজের বিশ্বাসের কথা বড় করে বললেও টেস্টে শ্রীলঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের পরিসংখ্যান বেশ নাজুক। ২২ টেস্ট খেলে তাদের বিপক্ষে আছে মাত্র এক জয়। ১৭ হারের সঙ্গে চার ড্র। লঙ্কানদের বিপক্ষে একমাত্র জয়টাও এসেছিল প্রতিপক্ষের মাঠে। ২০১৮ সালে বাংলাদেশের মাটিতে দুদলের সর্বশেষ টেস্ট সিরিজও জিতে ফিরেছিল লঙ্কানরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?