ফরাসি লিগ ওয়ান

শিরোপা পুনরুদ্ধারের দোরগোড়ায় পিএসজি

প্রকাশ : ২১ এপ্রিল ২০২২, ১৬:১৯

সাহস ডেস্ক

চোটের কারণে দলের সাথে থাকতে পারেননি দলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার। তবুও অঁজিকে হারাতে কোনো বেগ পেতে হয়নি পিএসজির। মেসি-নেইমারবিহীন এমবাপ্পে-রামোসদের দুর্দান্ত পারফরম্যান্সে ফরাসি লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের একদম কাছে পৌঁছে গেছে প্যারিসের দলটি।

বুধবার (২০ এপ্রিল) দিবাগত রাতে প্রতিপক্ষের মাঠে তাদেরকেই ৩-০ গোলে হারিয়ে দারুণ জয় তুলে নিয়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন কিলিয়ান এমবাপ্পে, সার্জিও রামোস ও মার্কুইনোস।

এদিন ম্যাচের শুরুতে দুদলই চালায় আক্রমণ-পাল্টা আক্রমণ। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে তারা। তবে ২৮তম মিনিটে গোল পায় এমবাপ্পে। এতে এগিয়ে যায় পিএসজি। আশরাফ হাকিমির সঙ্গে বল আদান-প্রদান করে ডি-বক্সের বাইরে থেকে শট নিয়ে গোল করেন করেন ফরাসি এ ফরোয়ার্ড। চলতি লিগে ২২ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার স্থানে আছেন তিনি।

পরে ৩৯তম মিনিটে সমতায় ফিরতে পারত অঁজি। কিন্তু মোহামেদ আলি-চোয়ের দূরপাল্লার শট পোস্টে লেগে ফিরে আসে। তবে প্রথমার্ধ শেষ করার আগে প্রতিপক্ষের জালে বল জড়ান সার্জিও রামোস। ম্যাচের ৪৫+২ মিনিটে আনহেল দি মারিয়ার কর্নারে লাফিয়ে হেডে গোল করেন এই স্প্যানিশ ডিফেন্ডার। এতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার অব্যাহত রাখে পিএসজি। ৬৮তম মিনিটে এমবাপের শট ঠেকান প্রতিপক্ষ গোলরক্ষক অ্যান্থনি মান্দ্রেয়া। দুই মিনিট পর টিলো কেরারের ট্যাকলে অঁজি ফরোয়ার্ড কাসিমির নিঙ্গা ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু ভিএআরের সাহায্য নেওয়া হলে পেনাল্টি বাতিল হয়ে যায়।

এরপর ম্যাচের ৭৭তম মিনিটে পিএসজিকে জয়ের পথে আরও এগিয়ে দেন মার্কুইনোস। দি মারিয়ার ক্রসে হেড দিয়ে গোল করেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। তবে পুরো ১১ জন নিয়ে মাঠ ছাড়তে পারেনি পচেত্তিনোর শিষ্যরা। যোগ করা সময়ে অঁজির রোমান থমাসকে বিপজ্জনক ট্যাকল করায় ভিএআরের সহায়তায় এদুয়ার্দ মিশুকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

অঁজির বিপক্ষে কাঙ্ক্ষিত এ জয় তুলে নিলেও তাদের উৎসবে বাধা অলিম্পিক মার্সেই। একই সময়ে শুরু হওয়া অন্য ম্যাচে পয়েন্ট তালিকার দুইয়ে থাকা দলটি দুবার পিছিয়ে পড়েও নঁতেকে হারায় ৩-২ গোলে। ফলে পিএসজিকে থাকতে হচ্ছে অপেক্ষায়। বাকি পাঁচ ম্যাচে কেবল ১ পয়েন্ট পেলেই লিগ চ্যাম্পিয়ন হবে প্যারিসের দলটি।

এই জয়ে ৩৩ ম্যাচে ২৪ জয় ও ৫ ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচ খেলে ১৫ পয়েন্টে পিছিয়ে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে মার্সেই। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪ নম্বরে আছে অঁজি। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে আছে লিগ ওয়ানের গতবারের চ্যাম্পিয়ন লিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত