দ্রুতই ঘুরে দাঁড়াতে মরিয়া বার্সা

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২২, ১৯:০১

সাহস ডেস্ক

এক সপ্তাহের মধ্যেই টানা দুই হার বার্সেলোনার। কয়েক দিন আগে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে জার্মান দল এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে হেরে ইউরোপা লিগ থেকে ছিটকে গেছে বার্সেলোনা। সপ্তাহ না ঘুরতেই নিচের সারির দল অবনমন অঞ্চলে থাকা কাদিজের বিপক্ষে হেরে লা লিগার শিরোপা লড়াই থেকেও এক প্রকার ছিটকে গেল দলটি। ফলে বার্সেলোনার এ মৌসুমে শিরোপা জয়ের সব সম্ভাবনা শেষ হয়ে গেল। তবে দ্রুতই এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া দলটির প্রধান কোচ জাভি হার্নান্দেজ।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে ন্যু ক্যাম্পে লা লিগার ম্যাচে কাদিজের বিপক্ষে ১-০ গোলে হেরে পয়েন্ট হারায় বার্সেলোনা। সবশেষ চার দেখায় দুবারই জিতেছে কাদিজ, একটি হয়েছে ড্র। তবে ন্যু ক্যাম্পে এর আগে কখনোই জয় ছিল না দলটির। তাও হয়ে গেল আগের দিন।

বার্সেলোনা কোচ জাভি দ্রুতই এ অবস্থা থেকে উতরাতে চান, ‘তিন পয়েন্ট নেওয়ার জন্য যত সুযোগ প্রয়োজন, তার চেয়ে বেশিই পেয়েছিলাম আমরা। কিন্তু নিতে পারিনি। এখান থেকেই মাথা তুলে দাঁড়াতে হবে আমাদের এবং পরের ম্যাচ নিয়ে ভাবতে হবে। যত দ্রুত সম্ভব আমাদের ফর্ম বদলে ফেলতে হবে।’

তিনি আরও বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে খেলার মতো জায়গায় আমরা উঠে আসতে পেরেছি বটে, তবে এখান থেকে এগিয়ে যেতে হবে। এই সপ্তাহটি আমাদের জন্য ছিল খুব বাজে। তবে দ্রুতই আমাদের এই অবস্থা বদলে ফেলতে হবে’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত