সুপার লিগ: দুর্দান্ত বিজয় করতে পারেন হাজার রান

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২২, ১৯:১৭

সাহস ডেস্ক

দুর্দান্ত ফর্মে আছেন এনামুল হক বিজয়। চলতি মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগে তার ব্যাট যেন মলিন হওয়ার নয়। নামলেই পাচ্ছেন রান। উইকেট আঁকড়ে না ধরে রান আনছেন দ্রুত গতিতে। প্রথম রাউন্ডে ঝলকের পর সুপার লিগেও ঝলমলে ব্যাটিং দিয়ে শুরু করেছেন তিনি।

সোমবার (১৮ এপ্রিল) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৭৭ করেন বিজয়। ফলে এবারের লিগে ১১ ম্যাচে তার রান দাঁড়াল ৮০৫। গড় ৭৩.১৮ , স্ট্রাইকরেট ৯৭.২২! লিগে বাকি আছে চার ম্যাচ। তা থেকে আর ১৯৫ রান করতে পারলেই এক লিগে হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

ঢাকা প্রিমিয়ার লিগ লিস্ট-এ মর্যাদা পাওয়ার পর এক আসরে এখনো কেউ এক হাজার রান করতে পারেননি। সেদিক থেকে একটা রেকর্ডেই বসা হবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনারের।

সোমবার টজে জিতে আগে প্রাইম ব্যাংককে ব্যাট করতে আমন্ত্রণ জানায় আবাহনী। ব্যাটিং পেয়ে শাহাদাত হোসেন দিপুকে নিয়ে দারুণ শুরু আনেন বিজয়। প্রথম দিকে একটু দেখেশুনে খেললেও সময়ের সঙ্গেই ডানা মেলেন এই ডানহাতি। আরেক পাশে শাহাদাতও ছিলেন সাবলীল। আবাহনীর বোলারদের উপর চড়াও হয়ে দ্রুত রান আনতে থাকেন। ১৭তম ওভারে গিয়ে ভাঙে তাদের ওপেনিং জুটি। ৫১ বলে ৩৮ করে শহিদুল ইসলামের বলে ফেরেন শাহাদাত। টেস্ট অধিনায়ক মুমিনুল হকের ভোগান্তি চলমান থাকে সাদা বলেও।

মোহাম্মদ মিঠুনকে এক পাশে রেখে সেঞ্চুরির দিকে এগুচ্ছিলেন বিজয়। শ্রীলঙ্কান ধনঞ্জয়া ডি সিলভার বলে তেড়েফুঁড়ে মারতে গিয়ে থামেন তিনি। ৮৫ বলের ইনিংসে ৭ চার ও ৩ ছক্কায় খেলেন ৭৭ রান। বিশেষ করে স্লগ সুইপে তাকে দেখা গেছে বেশি আগ্রাসী। মিডল স্টাম্পের উপর বল পেলেই বড় ব্যাকলিফটে তীব্র শটে সীমানা ছাড়া করতে দেখা গেছে তাকে।

বিজয় ফেরার পর নাসির হোসেন করেন হতাশ। ইয়াসির আলি রাব্বি নেমে তুলেন দ্রুত রান, টিকে থাকা মিঠুনও বাড়াচ্ছিলেন রানের চাকা। তবে ফিফটির আগে (৪৪) করে থামেন মিঠুন। পরে ইয়াসির ৪৩ বল ৪৩, শেখ মেহেদী ২৭ বলে ৩৪ করেন। এতে ৯ উইকেটে ২৭৩ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় প্রাইম ব্যাংক।

২৭৩ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রাইম ব্যাংকের চার স্পিনারে ১৩১ রানে অলআউট হয় আবাহনী। এতে ১৪১ রানের বড় জয় পায় প্রাইম ব্যাংক। সুপার লিগের প্রথম ম্যাচে এই হার শিরোপার সম্ভাবনা থেকে আবাহনীকে আরও দূরে ঠেলে দিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত