বেনজেমাই ফিনিশার, রিয়ালের দুর্দান্ত জয়

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২২, ১৭:৩৩

সাহস ডেস্ক
ছবি: রয়টার্স

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে চেলসির বিপক্ষে করিম বেনজের হ্যাটট্রিকে দারুণ জয়ে সেমিফাইনালে উঠেছে রিয়াল। সেই রেশ কাটতে না কাটতেই আবারও বেনজেমার ফিনিশিং। লা লিগার ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে পরেও শেষ মুহূর্তের অতিরিক্ত সময়ে বেনজেমার দারুণ ফিনিশিংয়ে সেভিয়াকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের জয়ের নায়ক দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমা।

রবিবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে সেভিয়ার মাঠ র‍্যামন সানচেজে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া কার্লো আনচেলোত্তির দল প্রত্যাবর্তনের অবিশ্বাস্য গল্প লিখে ম্যাচটা শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতেছে! এই জয়ে লিগ শিরোপার পথে বড় বাধা পেরিয়ে গেল রিয়াল মাদ্রিদ।

এদিন র‍্যামন সানচেজ স্টেডিয়ামে শুরু থেকেই উজ্জ্বল ছিল স্বাগতিকরাই। প্রথমার্ধেই রিয়ালকে ২-০ গোলে পিছিয়ে এগিয়ে যায় সেভিয়া। ম্যাচের ২১ মিনিটে ফ্রি-কিকে সেভিয়াকে এগিয়ে দেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ। ক্রোয়েশিয়ান আরেক মিডফিল্ডার লুকা মদরিচ নিজেদের বক্সে ফাউল করে বসেন প্রতিপক্ষ মিডফিল্ডার পাপু গোমেজকে। ফ্রি-কিক পায় সেভিয়া।

তার চার মিনিট পরেই আবারও এগিয়ে যায় সেভিয়া। ম্যাচের ২৫তম মিনিটে রিয়ালের রক্ষণ ভেঙ্গে দারুণ গতিতে ডি-বক্সে ঢুকে পড়েন হেসুস করোনা। তাকে আটকাতে শেষ পর্যন্ত গোলপোস্ট ছেড়ে বেরিয়ে আসেন থিবো কর্তোয়া। কিন্তু এর আগেই করোনা বল বাড়িয়ে দেন এরিক লামেলাকে। বল জালে জড়াতে ভুল করলেন না আর্জেন্টাইন উইঙ্গার। প্রথমার্ধে আর কোনো গোল নালে এই ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

ছবি: রয়টার্স

বিরতি থেকে ফিরে এসে গা ঝাড়া দেয় রিয়াল। আর তাতে ফল আসে ৫০তম মিনিটে। দানি কারভাহালের পাস থেকে গোল করে ব্যবধান কমান বদলি নামা রদ্রিগো। ওই গোলের পর সেভিয়ার বক্সে যাওয়া-আসা বেড়ে যায় রিয়ালের। তার কিছুক্ষণ পরেই ভিনিসিয়ুস জুনিয়রের গোলে সমতায় ফিরতে পারত কিন্তু হ্যান্ডবল দেখিয়ে রেফারি গোলটি বতিল করেছে।

তবে শেষ পর্যন্ত নাচো ফার্নান্দেজের কাছ থেকেই সমতা ফেরানো গোলটা পেয়েছে রিয়াল। ম্যাচের ৮২তম মিনিটে কর্নার থেকে আসা বল দানি কারভাহাল কাটব্যাক করেছিলেন ফার্নান্দেজকে। সেখান থেকে গোল করে দলকে সমতায় ফেরান ফার্নান্দেজ। কিন্তু ৯০ হলেও আর গোলের দেখা পায় না কেউ। কখন মনে হয়েছিল এক পয়েন্ট নিয়েই ফিরতে হবে রিয়ালকে। তখনই বেনজেমা জাদু। সাত মিনিট যোগ করা সময়ের তখন দ্বিতীয় মিনিটের খেলা চলছে। ভিনিসিয়ুস জুনিয়রের কাছ থেকে বল পেয়ে রদ্রিগো চেষ্টা করেছিলেন শট নিতে, সেভিয়ার ডি-বক্সে জটলায় ঢুকে কাট ব্যাক করেন বেনজেমাকে। আর সুযোগ নষ্ট না করে দারুণ ফিনিশিং করেন ফরাসি এই ফরোয়ার্ড। এতে ৩-২ গোলে এগিয়ে যায় রিয়াল। পরে বাকি থাকা অতিরিক্ত পাঁচ মিনিটে সেভিয়াকে আর ম্যাচে ফিরতে দেয়নি রিয়াল মদ্রিদ।

এই জয়ে ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানটা আরও শক্ত করেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃীয়তে নেমে গেছে সেভিয়া। সেভিয়ার সমান ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে দুই ম্যাচ কম খেলা বার্সেলোনা। সমান ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে ৩২ ম্যাচ খেলা অ্যাতলেতিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত