হারের পর প্রতিপক্ষ সমর্থকের ফোন ভাঙলেন রোনালদো, ক্ষমাও চেয়েছেন

প্রকাশ : ১০ এপ্রিল ২০২২, ১৬:০১

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের কাছে হেরে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ খেলার আশায় বড় ধাক্কা খেলো ম্যানচেস্টার ইউনাইটেড। আর এতেই মেজাজ হারিয়ে নতুন এক সমালোচনার জন্ম দিলেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচ শেষে মাঠ ছাড়ার সময় টানেলে ঢোকার পথে গ্যালারি থেকে তার দিকে হাত বাড়ানো এভারটনের এক সমর্থকের ফোন কেড়ে নিয়ে মাটিতে আছড়ে ভেঙে ফেললেন! তার কিছুক্ষণের মধ্যেই এঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরে। শুরু হয়ে যায় সমালোচনা। তবে রোনালদো বুঝতে পেরেছেন, তিনি ভুল করেছেন। তাই ক্ষমাও চেয়েছেন ইউনাইটেডের এই পর্তুগিজ উইঙ্গার।

শনিবার (৯ এপ্রিল) এভারটনের মাঠ গুডিসন পার্কে স্বাগতিকদের কাছে ১-০ গোলে হেরে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। আসরে সবশেষ চার ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার।

সমর্থকের ফোন ভাঙার ঘটনা নিয়ে এতটাই শোরগোল পড়েছে যে ক্লাব কর্তৃপক্ষ এই ভিডিও নিয়ে তদন্ত করবে বলে জানিয়েছে। তবে অত দূর ব্যাপারটা গড়াতে দিতে চাননি রোনালদো। এভারটনের ওই সমর্থক, নিজের ভক্ত-সমর্থক আর ফুটবলপ্রেমীদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

ইনস্টাগ্রাম পোস্টে রোনালদো লেখেন, ‘এভাবে রেগে যাওয়ার জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি। ফেয়ার-প্লে ও খেলোয়াড়সুলভ মানসিকতার অংশ হিসেবে সম্ভব হলে ওই সমর্থককে আমি ওল্ড ট্রাফোর্ডে একটি ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ জানাতে চাই।’

পর্তুগিজ সুপারস্টার আরও লিখেছেন, ‘আমরা (ম্যানচেস্টার ইউনাইটেড) যে পরিস্থিতির মুখোমুখি হয়েছি, এ রকম কঠিন সময়ে আবেগ নিয়ন্ত্রণ করা কখনোই সহজ ব্যাপার নয়। তবে যাই হোক না কেন, আমাদের সব সময় শ্রদ্ধাশীল, ধৈর্যশীল হতে হবে এবং উদাহরণ তৈরি করতে হবে তরুণদের জন্য, যারা এই সুন্দর খেলাটিকে ভালোবাসে।

চ্যাম্পিয়নস লিগসহ সব ধরনের কাপ প্রতিযোগিতা থেকে ছিটকে পড়া ইউনাইটেড সর্বশেষ সাত ম্যাচে মাত্র একটিতে জিততেছে। এছাড়া আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে ইউনাইটেডকে থাকতে হবে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ চারে। তবে ক্লাবটির বর্তমান ফর্ম অনুযায়ী সেটা প্রায় অসম্ভব বলেই মনে হচ্ছে।

এভারটনের বিপক্ষে হারের পর ৩১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে আছে রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে সমান ৫৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহাম। এক ম্যাচ কম খেলা চেলসির ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে। চেলসির সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয় টেবিলের শীর্ষে আছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। এদিকে আর্সেনাল ৩০ ম্যাচ খেলে ৫৪ পয়েন্ট নিয় টেবিলের পঞ্চম স্থানে আছে। আর ষষ্ঠ স্থানে থাকা ওয়েস্ট হামের পয়েন্ট ৩১ ম্যাচে ৫১।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?