ম্যান সিটির স্টেডিয়ামে আগুয়েরোর ভাস্কর্য

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২২, ১৮:৩২

সাহস ডেস্ক

৪৪ বছরের অপেক্ষা শেষে ২০১২ সালের ১৩ মে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছিল ম্যানচেস্টার সিটি। নাটকীয় সেই ম্যাচে জয়সূচক গোলটি করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্হিও আগুয়েরো। এরপর টানা ১০ মৌসুমে ক্লাবের ইতিহাসের সেরা গোলদাতা হন আগুয়েরো এবং নিজেকে প্রতিষ্ঠা করেন ইউরোপের অন্যতম সেরা স্ট্রাইকার হিসেবে।

আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে ক্লাবটির স্টেডিয়ামে চিরস্থায়ী করে রাখতে যাচ্ছে ম্যান সিটি। ১৩ মে’র সেই শিরোপা জয়ের দিনটিকে স্মরণীয় করে রাখার প্রয়াসে আগুয়েরোর ওই গোলের ১০ম বর্ষপূর্তিতে তার ভাস্কর্য উন্মোচন করা হবে বলে জানিয়েছে সিটি। এর আগে আগুয়েরোর সাবেক দুই সতীর্থ দাভিদ সিলভা ও ভিনসেন্ট কোম্পানির ভাস্কর্য গত আগস্টে উন্মোচন করে সিটি।

২০১২ সালের সেই মৌসুমেই অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে সিটিতে যোগ দিয়েছিলেন আগুয়েরো। তারপর থেকে সিটির হয়ে প্রায় এক দশক খেলেছেন আগুয়েরো। মোট ম্যাচ খেলেছেন ৩৯০টি, করেছেন ২৬০ গোল। যা ম্যানচেস্টার সিটির খেলোয়ার হিসেবে একটি বিরল রেকর্ড। এই সময়ের মধ্যে তিনি সিটিকে চারটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও ছয়টি লিগ কাপের শিরোপা উপহার দিয়েছেন।

গত মৌসুমে তিনি সিটি ছেড়ে ফ্রি-ট্রান্সফার সুবিধায় বার্সেলোনায় যোগ দেন। কিন্তু হৃদরোগে আক্রান্ত হওয়ার পর গত ডিসেম্বরে ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন ৩৩ বছর বয়সী আগুয়েরো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত