অবশেষে বিশ্বকাপে রোনালদোর পর্তুগাল

প্রকাশ : ৩০ মার্চ ২০২২, ১৯:২৪

সাহস ডেস্ক

সব বাধা উতরে কাতার বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। ব্রুনো ফার্নান্দেসের জোড়া গোলে উত্তর মেসেডোনিয়াকে হারিয়ে অবশেষে বিশ্বকাপ নিশ্চিত করল পর্তুগিজরা।

বুধবার (৩০ মার্চ) নিজেদের মাঠ এস্তাদিও ড্রাগাও স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাই বর্পের ম্যাচে মেসেডোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।

ইউরোপীয় অঞ্চলের বাছাই পর্বে গত বৃহস্পতিবার রাত অবধি একই বিন্দুতে দাঁড়িয়ে ছিল পর্তুগাল আর ইতালি। সমিকরণটা এমনি ছিল যে, হয় ইতালি বিশ্বকাপে যাবে, নয়তো পর্তুগাল। যদি ইতালিকে বিশ্বকাপে দেখতে চাওয়া হয় তাহলে রোনালদোর পর্তুগালকে বিদায় নিতে হবে। একই রকম ইতালির ক্ষেত্রেও। কিন্তু মেসেডোনিয়া আগের ম্যাচে ইতালিকে হারিয়ে হিসেবটা একটু এলোমেলো করে দেয়। পরে ম্যাচে তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে বিশ্বকাপের পথটা সহজ করে রোনালদো-ফার্নান্দেসরা। আজ সেই মেসেডোনিয়াকে ২-০ গোলে হারিয়েই বিশ্বকাপের টিকেট কেটে ফেলে পর্তুগাল। এদিন ম্যাচের ৩২ ও ৬৫ মিনিটে গোল দুটি করেন ব্রুনো ফার্নান্দেস।

পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস নিশ্চয়ই এবার বড় কিছু করাতে চাইবেন দলকে দিয়ে। এ কোচের অধীনই ২০১৬ সালে ইউরো জিতেছিল পর্তুগাল। ২০১৯ সালে জিতেছিল ইউরোপীয় নেশনস লিগ। তিনি অবশ্য কাতারে সোনার ট্রফিটাকেই পাখির চোখ করেছেন। তিনি বলেছেন ‘আমি এর আগে দুটি শিরোপা জিতেছি দেশের হয়ে। কাতারে তৃতীয়টি জিততে চাই।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত