তাসকিনকে চায় আইপিএল, বিসিবি’র না

প্রকাশ : ২১ মার্চ ২০২২, ১৭:৫৭

সাহস ডেস্ক

পুরো মৌসুমের জন্য তাসকিন আহমেদকে নিতে চায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল লক্ষ্মৌ সুপার জায়ান্টস। কিন্তু এই মুহূর্তে তাসকিনকে ছাড়পত্র দেবে না বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (২১ মার্চ) সকাল থেকে খবর পাওয়া যায় আইপিএলের দল লক্ষ্মৌ সুপার জায়ান্টস তাসকিন আহমেদকে পুরো মৌসুমের জন্য দলে চাইছে।

এ খবর ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টার মধ্যে বিসিবি জানিয়েছে, লক্ষ্মৌ সুপার জায়ান্টস তাসকিনকে চায় ঠিকই, কিন্তু এই মুহূর্তে তাকে ছাড়পত্র দেওয়া হবে না।

এ বিষয়ে তাসকিন আহমেদ বলেন, এ নিয়ে যা বলার বোর্ডই বলবে।

ভারতের ক্রিকেট বোর্ড ও লক্ষ্মৌ টিম থেকেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করা হয়েছে। তবে তাসকিনকে ছাড়পত্র দেবে না বলে জানিয়েছে বিসিবি এবং কেনো তাসকিনকে দেওয়া হবে না তাও জানিয়েছে বোর্ড।

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে দারুণ পারফরমেন্স করছেন তাসকিন আহমেদ। সামনে বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ দুটি টেস্ট সিরিজ আছে, সেখানে তাসকিন দলের বড় একটা ক্রিকেটার। তাকে এই মুহূর্তে বিসিবি ছাড়তে পারবে না।

আগামী ২৬ এপ্রিল শুরু হতে যাওয়া আইপিএলে এই মৌসুমে যোগ দিতে হলে তাসকিনকে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথেই ভারতে চলে যেতে হবে। তাহলে চলমান দক্ষিণ আফ্রিকা সফরের দুটি টেস্ট ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে বাংলাদেশের হয়ে খেলতে পারবেন না তাসকিন আহমেদ।

তাসকিনের সাথে বিসিবি থেকে জানানো হয়েছে যে, তিনি এখন বাংলাদেশের ক্রিকেটের গুরুত্বপূর্ণ একটা অংশ, ঠিক এই কারণেই তাকে এখন ছাড়া যাচ্ছে না।

চলমান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বল্প রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। ওই ম্যাচে ৬০ বল করে ৪০টিই ডট বল দিয়েছিলেন তিনি। সে ম্যাচে যদিও ম্যাচসেরা হয়েছেন সাকিব আল হাসান, কিন্তু বিশ্লেষকদের অনেকেই তাসকিনের বোলিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন।

ফেব্রুয়ারি মাসে আইপিএলের নিলাম হয়েছিল। তখন বাংলাদেশের পাঁচজন ক্রিকেটার তালিকায় ছিলেন শুধু কাটারমাস্টার মুস্তাফিজুর রহমান। বাংলাদেশি একমাত্র ক্রিকেটার হিসেবে তিনিই খেলবেন আইপিএলে, দিল্লি কাপিটালসের হয়ে।

এবারের আইপিএল নিয়ে বাড়তি আগ্রহ ছিল শুরু থেকেই। দুটি নতুন দল যোগ হওয়ার পর ১০টি দল নিয়ে এবারের আইপিএলের নিলাম বেশ জমজমাট হয়েছে। কিন্তু ইংল্যান্ডের জেসন রয়, মার্ক উডের মতো ক্রিকেটাররা টুর্নামেন্ট শুরুর আগে জানিয়েছেন তারা এবারের আইপিএল খেলবেন না। এতে কিছু ফাঁকা স্লট তৈরি হয়েছে, যেখানে লক্ষ্মৌ সুপার জায়ান্টসে মার্ক উডের জায়গায় তাসকিন আহমেদকে প্রস্তাব দেওয়া হয়।

২৬ বছর বয়সী তাসকিন আহমেদ ৪৭টি ওয়ানডেতে ৬২টি উইকেট, ৩৩টি আর্ন্তজাতিক টি-টোয়েন্টিতে ২৩ উইকেট এবং ১০টি টেস্ট ম্যাচে ২৩ উইকেট নিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত