সাকিবকে নিয়েই বিসিবির কেন্দ্রীয় চুক্তি, সৌমসহ বাদ ৫ ক্রিকেটার

প্রকাশ : ১০ মার্চ ২০২২, ২০:৩৭

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

 

তিন সংস্করণে সাকিব আল হাসানকে নিয়েই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তির তালিকা দিয়েছে বিসিবি। সব ধরনের ক্রিকেট থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিসিবির নতুন এ চুক্তিতে প্রথমবারের মতো অন্তভুক্ত হয়েছেন ইয়াসির আলী রাব্বি ও মাহমুদুল হাসান জয়। তবে চুক্তি থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার সহ পাঁচ ক্রিকেটার।

বৃহস্পতিবার (১০ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০২২ সালের কেন্দ্রীয় চুক্তির জন্য ২১ ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে বিসিবি।

বিসিবির ২১ সদস্যের এই তালিকায় সাকিব ছাড়াও তিন সংস্করণেই আছেন মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আছেন টেস্ট ও ওয়ানডেতে। টি-টোয়েন্টি থেকে ছয় মাসের বিরতি নিয়েছেন তিনি। টেস্ট থেকে অবসর নেওয়া টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ আছেন বাকি দুই সংস্করণে। অন্যদিকে টেস্ট অধিনায়ক মুমিনুল হক আছেন শুধু টেস্ট সংস্করণেই।

গতবারের কেন্দ্রীয় চুক্তি থেকে যে পাঁচজন বাদ পড়েছেন তারা হলেন- মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, সাইফ হাসান, আবু জায়েদ ও শামীম হোসেন। নতুন এসেছেন উদ্বোধনী ব্যাটসম্যান মাহমুদুল হাসান ও মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী। সম্প্রতি টেস্ট অভিষেক হয়েছে এই দুজনেরই। দুজনই আছেন শুধু টেস্টের চুক্তিতেই।

গতবারের মতো এবারও ১৪ জনকে রাখা হয়েছে টেস্টে। টেস্ট ও ওয়ানডেতে আছেন ১০ জন। ওয়ানডের চুক্তিতে আছেন ১০ জন, টি-টোয়েন্টিতে রাখা হয়েছে ১২ জনকে।

২০২২ সালের বিসিবির কেন্দ্রীয় চুক্তি-

তিন সংস্করণ:
মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম।

টেস্ট সংস্করণ:
মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মুমিনুল হক, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইবাদত হোসেন, সাদমান ইসলাম, ইয়াসির আলী, মাহমুদুল হাসান।

ওয়ানডে সংস্করণ:
মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন।

টি-টোয়েন্টি সংস্করণ:
মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, নুরুল হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত