আইসিসির বর্ষসেরা তালিকায় সাকিব, মুশফিক ও মোস্তাফিজ

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ১৪:১৮

সাহস ডেস্ক

আজ ওয়ানডে ক্রিকেটের বর্ষসেরা তালিকা প্রকাশ করেছে আইসিসি। যেখানে বাংলাদেশের তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন। তারা হলেন-মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে ওয়ানডে ক্রিকেটের বর্ষসেরা তালিকা প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। প্রকাশিত দলে বাংলাদেশ থেকে সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছেন।

পাকিস্তান, সাউথ আফ্রিকা, আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা থেকে দুইজন করে আছেন এই দলে। ভারত, অস্ট্রেলিয়া কিংবা নিউজিল্যান্ডের মতো দল থেকে কারো জায়গা হয়নি গত বছরের পারফরম্যান্সের ভিত্তিতে বানানো এই দলে।

পাকিস্তান থেকে জায়গা পেয়েছেন বাবর আজম ও ফখর জামান। দক্ষিণ আফ্রিকা থেকে ইয়ানেমান মালান ও রাসি ফন ডার ডুসেন। আয়ারল্যান্ড থেকে জায়গা পেয়েছেন গত বছর ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রহ করা পল স্টার্লিং। ইংল্যান্ড থেকে মালান। আয়ারল্যান্ড থেকে সিমি সিং। শ্রীলঙ্কা থেকে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুষ্মন্ত চামিরা। বর্ষসেরা ওয়ানডে দলের এই একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি খেলোয়াড় জায়গা পেয়েছেন।

এই বিশ্ব একাদশের দলে বাবর আজমকে অধিনায়ক নির্বাচিত করেছে আইসিসি। অধিনায়কের পর ব্যাট হাতে নামবেন সাউথ আফ্রিকার হার্ড হিটার রাসি ফন ডার ডুসেন। এরপরই আছেন বিশ্বসেরা সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। উইকেটকিপারের দায়িত্ব থাকবেন মুশফিক। স্পিন আক্রমণে দলে জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার সঙ্গে থাকছেন আয়ারল্যান্ডের অফব্রেক বোলার সিমি সিং। পেইসার বোলিং জুটিতে রয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান ও শ্রীলঙ্কার দুষ্মন্ত চামিরা। একাদশে অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও জিম্বাবুয়ে থেকে কেউ সুযোগ পাননি।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল:
পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম, ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।

বুধবার (১৯ জানুয়ারি) টি-টোয়েন্টির বর্ষসেরা একাদশ প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেখানে জায়গা পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?