‘ভ্যাকসিন না নেওয়া খেলোয়াড়দের সাথে চুক্তি করবে না লিভারপুল’

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২১, ১৭:৪০

সাহস ডেস্ক

করোনাভাইরাসের ভ্যাকসিন না নেওয়া খেলোয়াড়রা উচ্চ ঝুঁকিতে রয়েছে এবং এই ধরনের খেলোয়াড়দের সাথে লিভারপুল কোনো ধরনের চুক্তি না করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন ক্লাবটির জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ।

এদিকে প্রায় একই ধরনের মন্তব্য করে অ্যাস্টন ভিলা বস স্টিভেন জেরার্ড ও ক্রিস্টাল প্যালেসের বস প্যাট্রিক ভিয়েরা বলেছেন প্রিমিয়ার লিগে যেভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে করে কোনো খেলোয়াড় চুক্তিবদ্ধ করার আগে ভ্যাকসিনের  বিষয়টি নিশ্চিত করা জরুরী হয়ে পড়েছে।

প্রিমিয়ার লিগের পক্ষ থেকে অক্টোবরে বলা হয়েছিল ৬৮ শতাংশ খেলোয়াড় ডাবল ডোজ ভ্যাকসিন নিয়েছেন। কিন্তু গত সোমবার সপ্তাহের রেকর্ড ৪২ জন খেলোয়াড় ও স্টাফের দেহে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। ইতোমধ্যেই বিভিন্ন ক্লাবে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় এ পর্যন্ত লিগের প্রায় ১০টি ম্যাচ স্থগিত করা হয়েছে। এর মধ্যে গত শনিবার ছিল ছয়টি ম্যাচ।

ইয়ুর্গেন ক্লপ বলেছেন, আমরা এখনই কোনো খেলোয়াড় চুক্তির কথা ভাবছি না। কিন্তু যদি তা সামনে আসে তবে অবশ্যই ভ্যাকসিনের বিষয়টিতে জোড় দেয়া হবে। অন্তত আমি সেটা গুরুত্বের সাথে বিবেচনা করছি।

তিনি আরো বলেন, কোনো খেলোয়াড় যদি ভ্যাকসিন দেয়া না থাকে তবে সেটা পুরো দলের জন্য বিপদ ডেকে আনতে পারে। যেকোন প্রতিষ্ঠানের দৃষ্টিকোন থেকে বিষয়টি মোটেই সুখকর নয়। সবাইকে যদি প্রোটোকল মানতে হয় তবে ভ্যাকসিনের বিষয়টিও শতভাগ মানতে হবে। দলের মধ্যে একজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হলে বাকিদেরও আইসোলেশনে যেতে হয়। সে কারনে অবশ্যই ভ্যাকসিনের বিষয়টি গুরুত্বপূর্ণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত