পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নেই লিটন-সৌম্য-মুশফিক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২১, ১৮:৪৯

সাহস ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মঙ্গলবার দলে ছয়টি পরিবর্তন এনে নতুন চার মুখ নিয়ে এ দল ঘোষণা করে বিসিবি।

১৬ সদস্যের এই দল থেকে বাদ পরেছেন সৌম্য সরকার, লিটন দাস, রুবেল হোসেন এবং মুশফিকুর রহিম। তবে মুশফিককে দেওয়া হয়েছে বিশ্রাম। এছাড়া, এই সিরিজে থাকবেন না আগেই চোটের কারণে ছিটকে যাওয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন। তবে অধিনায়ক হিসেবে দায়িত্বে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সিনিয়রদের মাঝে আর কেউ নেই। তামিম ইকবালও ইনজুরিতে আক্রান্ত।

আকবর আলী

সিনিয়রদের ব্যর্থতায় প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের তৃতীয় সদস্য হিসেবে জাতীয় দলে ডাক পেলেন আকবর। এর আগে আন্তর্জাতিক অভিষেক হয়েছে শরীফুল ইসলাম ও শামীম হোসেনের, সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন তিনি। এছাড়া, ডাকা হয়েছে টি-টোয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় থাকা সাইফ হাসানকে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হওয়া ইয়াসির আলী, শহীদুল ইসলামও সুযোগ পেয়েছেন।

অনেকদিন পর দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত ও আমিনুল ইসলাম। এ বছরের নিউজিল্যান্ড সফরে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন শান্ত। বিশ্বকাপের স্কোয়াডে রিজার্ভ হিসেবে থাকা আমিনুল সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন গত বছরের মার্চে। টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতে রিজার্ভ হিসেবে থাকলেও বাংলাদেশের টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই দেশে পাঠানো হয়েছিল আমিনুলকে।

সিরিজের সূচি:
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ১৯ নভেম্বর শুরু হবে প্রথম ম্যাচ। ২০ নভেম্বর দ্বিতীয় ম্যাচ ও ২২ নভেম্বর তৃতীয় ম্যাচ দিয়ে শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সবকটি ম্যাচই শুরু হবে দুপুর ২টার সময়। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল। প্রথম টেস্ট হবে চট্টগ্রামে, পরেরটি মিরপুরে।

বাংলাদেশ ১৬ সদস্যের স্কোয়াড:
মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাইফ হাসান, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, শহীদুল ইসলাম, আকবর আলী।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?