টি-টোয়েন্টি বিশ্বকাপ: উইলিয়ামসনের ঝড়ে অস্ট্রেলিয়ার সামনে বড় চ্যালেঞ্জ

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২১, ২১:৫৪

সাহস ডেস্ক

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসনের ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে ১৭৩ রানের লক্ষ্য দিলো নিউজিল্যান্ড। আজ রবিবার (১৪ নভেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সপ্তম আসরের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া।

এদিন টসে জিতে আগে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় অজি অধিনায়ক অ্যারোন ফিন্স। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে কিউইরা।

কিউইদের বড় সংগ্রহের অবদান অধিনায়ক কেন উইলিয়ামসনের। ওয়ানডাউনে নেমে ৪৮ বলে ১০ চার ৩ ছক্কায় ৮৫ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন উইলিয়ামসন। এর আগে স্টার্কের বলে কিউই অধিনায়কের ক্যাচ হাত ছাড়া করেন হ্যাজলউড। তখন ২১ বলে ২১ রান ছিল উইলিয়ামসনের। কিন্তু জীবন পাওয়ার পরেই শুরু করলেন ঝড়ো ব্যাটিং। ৩২ বলে অর্ধশত পূরণ করলেন তিনি। এটি তার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্রুততম ফিফটি।

কেন উইলিয়ামসন

এর আগে ওপেনার মার্টিন গাপটিল ৩৫ বলে খেলে ৩ চারে ২৮ রান করে জাম্পার বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। আরেক ওপেনার ডেরি মিচেল ৮ বলে ১ ছক্কায় ১১ রান করে হ্যাজেলউডের বলে ক্যাচ দিয়ে ফেরেন। ১৭ বলে ১ চার ১ ছক্কায় ১৮ রান করে হ্যাজেলউডের বলে ক্যাচ দিয়ে ফেরেন গ্লেন ফিলিপস। এই হ্যাজেলউডই ক্যাচের মাধ্যমে ফেরান কেন উইলিয়ামসনকে। এরপর জেমি নিসাম ১৩ রান ও সেইফার্ট ৮ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার হয়ে জশ হ্যাজেলউড ৪ ওভারে ১৬ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। বাকি উইকেটটি নিয়েছেন অ্যাডাম জাম্পা।

নিউজিল্যান্ডের দেওয়া ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে অস্ট্রেলিয়া।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত