‘পাওয়ার প্লে’ বাংলাদেশের চিন্তার ভাজ, উন্নতি চান মাহমুদউল্লাহ

প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ১৬:১৩

সাহস ডেস্ক
মাহমুদউল্লাহ রিয়াদ

টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ার প্লেতে রান করার ব্যাপারটা যেন ভুলে গেছে বাংলাদেশের ব্যাটাররা। বাছাই পর্বে স্কটল্যান্ড ও ওমানের বিপক্ষে পাওয়ার প্লেতে দারুণ খড়া কাটিয়েছে টাইগাররা। যা হয়তো মেনে নিতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। স্কটিশদের বিপক্ষে পাওয়ার প্লেতে মাত্র ২৫ রান তুলেছিল মাহমুদউল্লাহর দল, সেটি আবার ২ উইকেট হারিয়ে। পরে ওমানের বিপক্ষে আগে ব্যাটিং করেও পাওয়ার প্লেতে সুবিধা নিতে পারেনি, করেছে ২ উইকেট হারিয়ে ২৯ রান।

স্কটিশদের বিপক্ষে ১৪০ রান তাড়া করতে নেমে ৬ রানে হারে যায় ম্যাচটি। এই ম্যাচে রান তাড়ার কারণে পাওয়ার প্লেতে সুবিধা নিতে পারেনি কিন্তু ওমানের বিপক্ষে আগে ব্যাট করেছিল বাংলাদেশ। সেখানেও পাওয়ার প্লেতে সুবিধা নিতে পারেনি নাঈম-লিটনরা। তবুও ওমানের ম্যাচটি ভালোভাবেই ম্যাচ জিতেছে। কিন্তু জয়ের পরেও অধিনায়ক মাহমুদউল্লাহকে বেশি ভাবাচ্ছে পাওয়ার প্লের ব্যাটিংটা।

আগামীকাল বৃহস্পতিবার শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে পাওয়ার প্লের সময় ব্যাটিংয়ের উন্নতি চান টাইগার অধিনায়ক। তিনি বলেন, আমরা কিছু জায়গায় উন্নতি করতে চাই। কিছু ভুল শোধরাতে চাই। আমি মনে করি, প্রথম ছয় ওভারের ব্যাটিংয়ে উন্নতি করা দরকার। এই সময়ের বোলিংয়েরও। শেষের দিকে বোলিংটা ভালো হচ্ছে-এটা স্বস্তির।

আমরা জিতেছি, এ জন্য খুশি। কিন্তু আমাদের অনেক জায়গায় উন্নতি করতে হবে জানিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ আরো বলেন, আমি আশা করি, আজ জয়ের পর সকলেই খুশি। দর্শকদের ধন্যবাদ, যারা মাঠে এসেছেন খেলা দেখতে। দর্শকদের জন্য, দেশের জন্য একটা জয় পাওয়া অনেক বড় ব্যাপারই।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?