পিছিয়ে থেকেও মেসির জোড়া গোলে শীর্ষে পিএসজি

প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ০৪:৫৯

সাহস ডেস্ক
লিওনেল মেসি। ছবি: মার্কা

পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে ফরাসি লিগ ওয়ানে এখনও গোলের দেখা পাননি আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। তবে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ছন্দে আছেন এ ক্ষুদে জাদুকর। আজ করেছেন জোড়া গোল। পিছিয়ে থেকেও মেসির জোড়া গোলে আরবি লাইপজিগকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠে এসেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

মঙ্গলবার দিবাগত রাতে নিজেদের মাঠ পার্ক দি প্রিন্সে চ্যাম্পিয়ন্স লিগের 'এ' গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে জামার্ন ক্লাব লাইপজিগকে ৩-২ গোলে হারিয়েছে ফরাসি ক্লাব পিএসজি। মেসির জোড়া গোল ছাড়া বাকি গোলটি পেয়েছেন এমবাপে। লাইপজিগের হয়ে গোল দুটি করেছেন আন্দ্রে সিলভা ও নর্দি মুকিলে।

এদিন ঘরের মাঠে মাঝমাঠের দখল রেখেই খেলতে থাকে পিএসজি। ৬৪ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। তবে আক্রমণ তদের চেয়ে বেশি করে সফরকারী লাইপজিগ। মোট ১৮টি শট নেয় তারা। জার ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১২টি শট নিয়েই ৪টি লক্ষ্যে রাখে স্বাগতিকরা। এতে শুরুতেই এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ৯ মিনিটের সময় ড্রাক্সলারের সহায়তায় গোল করে দলকে এগিয়ে দেন এমবাপ্পে।

পিছিয়ে থেকে গোল শোধে মরিয়া লাইপজিগ ২৬ ও ২৭ মিনিটে দুবার সুযোগ পেয়েছিল কিন্তু তাদের প্রচেষ্টা ব্যর্থ করে দেন গোলকিপার কেইলর নাভাস ও ডিফেন্ডাররা। তবে ২৮ মিনিটে আর সুযোগ দেয়নি লাইপজিগ। অ্যান্জেলিনোর ক্রসে গোলকিপার নাভাসকে পরাস্ত করে দলকে সমতায় ফেরান আন্দ্রে সিলভা। এরপর বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-১ গোলের ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে দুর্বার হয়ে ওঠে লাইপজিগ। এতে এগিয়ে যায় তারা। এবারের সহায়তায়ও অ্যান্জেলিনো। ম্যাচের ৫৭ মিনিটে এই মিডফিল্ডারের সহায়তায় দারুণ ভলিতে জার্মান ক্লাবটিকে এগিয়ে দেন নর্দি মুকিয়েলে।

লিওনেল মেসি ও এমবাপ্পে। ছবি: স্পোর্টিং নিউজ

এরপরই শুরু আর্জেন্টাই ক্ষুদে জাদুকরের জাদু। ম্যাচের ৬৭ মিনিটে এমবাপ্পের সহায়তায় আলতো টোকায় গোল করে পিএসজিকে সমতায় ফেরান মেসি। এরপর ৭৩ মিনিটে ডিবক্সের ভিতর এমবাপ্পেকে ফাউল করেন লাইপজিগের ডিফেন্ডার। এতে পেনাল্টি পায় পিএসজি। স্পট কিকে গোল করে দলকে এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন লিওনেল মেসি।

এরপর ম্যাচের শেষের দিকে আবারো ডিবক্সের ভিতরে আছরাফ হাকিমিকে ফেলে দেয় লাইপজিগের ডিফেন্ডার। তখন রেফারি বাঁশি বাজাননি। খেলা চলতে থাকে। তার কিছুখন পর ভিআর চেক করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এবার স্পট কিক নিতে আসেন এমবাপ্পে। কিন্তু ফরাসি এই ফরোয়ার্ড স্পট কিকটি মিস করেন। সজোরে মারেন বল গোলবারের উপর থেকে চলে যায়। অবশেষে ৩-২ গোলের জয় নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে পিএসজি। টানা তিন ম্যাচে হেরে তলানিতে আছে লাইপজিগ।

৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রতে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে এসেছে পিএসজি। সমান ম্যাচে সমান জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ১ জয়, ১ ড্র ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ক্লাব বুর্গ এবং টানা তিন হারে গ্রুপের তলানিতে আছে লাইপজিগ।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত