জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৪১ রান

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ২২:২৯

সাহস ডেস্ক

টস হেরে আগে ব্যাট করতে নেমে মেহেদি-সাকিব-মোস্তাফিজদের তোপে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪০ রানেই থেমেছে স্কটল্যান্ড। ফলে এখন জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৪১ রান। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করার হাতছানি বাংলাদেশের।

আল আমেরাতে আজ টস ভাগ্য সহায় ছিল অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। স্কটল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান তিনি। বাংলাদেশি বোলাররা অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেছেন শুরু থেকেই।

তাসকিন আহমেদকে দিয়ে বোলিং আক্রমণ শুরু করেন মাহমুদউল্লাহ। প্রথম ওভারে তাসকিন দেন ৪ রান। মোস্তাফিজুর রহমান পরের ওভারে আরও মিতব্যয়ী, খরচ করেন মাত্র ১ রান।

দলীয় ৫ রানের মাথায় স্কটল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন সাইফউদ্দিন। তার দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে ফিরে যান ওপেনিংয়ে ব্যাট করতে নামা স্কটিশ অধিনায়ক কাইল কোয়েটজার।

দলীয় ৮ম ও নিজের প্রথম ওভারে বল করতে এসেই দ্বিতীয় বলে ম্যাথিউ ক্রসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মেহেদী। আর পঞ্চম বলে জর্জ মুন্সিকে বোল্ড করেন তিনি। আউট হওয়ার আগে ২৩ বলে ২৯ রান করেন স্কটিশ ওপেনার।

পরে জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান। তার শিকার রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক। এর মধ্য দিয়ে শ্রীলঙ্কার গ্রেট লাসিথ মালিঙ্গাকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক বনে গেলেন সাকিব।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন শেখ মেহেদি। ৪ ওভারে ১৯ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন শেখ মেহেদী হাসান। ১৭ রানে সাকিবের শিকার ২ উইকেট। মোস্তাফিজ ২ উইকেট নিয়েছেন ৩২ রান খরচায়। একটি করে উইকেট শিকার তাসকিন আর সাইফউদ্দিনের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?