আগামী দুই ম্যাচ দর্শক গ্যালারিতে থাকবে বার্সা কোচ কোম্যান

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৭

সাহস ডেস্ক

মাঠের সাথে সাথে মাঠের বাইরেও বেশ ভুগছে বার্সেলোনা। চলতি মৌসুমের লা লিগায় পাঁচ ম্যাচের তিনটিতেই পয়েন্ট হারিয়েছে কাতালান ক্লাবটি। অন্যদিকে গুঞ্জন ক্লাবের প্রধান কোচ রোনাল্ড কোম্যানকে যেকোনো সময় করা হতে পারে বহিষ্কার। কোম্যানের এমন দুঃসময়ে আসলো আরেক বিপদ। মেজাজ হারিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড় বার্সার এই কোচ। একই সাথে ঘটনার শাস্তি হিসেবেই আগামী দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাকে। 

২৩ সেপ্টেম্বর কাদিজের মাঠে গোলশূন্য ড্র করে বার্সা। ভরাডুবির সেই ম্যাচের একদম শেষ মুহূর্তে ডাগ আউটে লাল কার্ড দেখেন কোমান।  চতুর্থ রেফারির সঙ্গে আক্রমণাত্মক ব্যবহারের কারণে শাস্তি পেলেন এই ডাচ কোচ।

লাল কার্ড দেখায় এমনিতেই এক ম্যাচ বাইরে থাকতে হতো কোম্যানকে। তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের যোগ করা আরো এক ম্যাচ নিষেধাজ্ঞায় শাস্তি গড়ালো দুই ম্যাচে। 

এদিন ম্যাচের শেষ দিকে সার্জিও বুস্কেটসকে হলুদ কার্ড দেখানোয় মেজাজ হারিয়ে ফেলেন বার্চা কোচ। রেফারির সিদ্ধান্তে চড়াও হয়ে প্রতিবাদ করেন কোম্যান। আর তাতেই লাল কার্ড দেখতে হয় তাকে।

ম্যাচ শেষে অবশ্য এনিয়ে বেশ ক্ষোভপ্রকাশ করেছে কোম্যান। তিনি বলেন, 'তারা আমাকে আমার উত্তেজিত হওয়ার কারণে লাল কার্ড দেখায়নি। তারা আমাকে বের করেছে কারণ আমি রেফারিকে বলছিলাম যে মাঠে দুইটা বল চলে এসেছে, খেলা বন্ধ করা উচিত।'

তিনি আরও বলেন, 'এই দেশে (স্পেনে) তারা কিছু না করতেই আপনাকে (লাল কার্ড দেখিয়ে) বের করে দেয়। আমি জিজ্ঞেস করলাম কেনো? সে (রেফারি) বললো, এটিটিউড! এটিটিউড! যাই হোক আমরা এটি নিয়ে আর কথা বাড়াতে চাই না।'

এই সময়ে দুই ম্যাচ নিষিদ্ধ হওয়ায় আগামীর দুইটি গুরুত্বপূর্ণ ম্যাচে কোচকে পাবে না বার্সেলোনা। রবিবার রাতে ঘরের মাঠে লেভান্তে এবং পরের সপ্তাহে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে কঠিন ম্যাচটি দর্শকসারিতে বসে দেখতে হবে বার্সা কোচ কোম্যানকে।

সাহস২৪.কম/জেএস/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?