মারা গেছেন ক্রিকেট গুরু জালাল আহমেদ চৌধুরী

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৯

সাহস ডেস্ক

না ফেরার দেশে চলে গেলেন স্বনামধন্য ক্রিকেট কোচ ও ক্রিকেট লেখক জালাল আহমেদ চৌধুরী। আজ মঙ্গলবার সকালে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

চলতি মাসে ১ তারিখ শ্বাসকষ্টের কারণে আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি হয়েছিলেন জালাল আহমেদ। পরবর্তীতে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাসায় ফেরেন। তবে স্বাস্থ্যের অবনতি হলে ১৫ সেপ্টেম্বর আবার হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

জালাল আহমেদ চৌধুরী একাধারে ছিলেন ক্রিকেটার, কোচ, সাংবাদিক ও ক্রীড়া লেখক। সত্তর দশকে মাঠ কাঁপিয়েছেন ব্যাট-বল হাতে। আশির দশক থেকে আজাদ স্পোর্টিং ক্লাবের কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন তিনি। পরে সুদীর্ঘ ক্যারিয়ারে কোচিং করাণ আবাহনী, মোহামেডান, ভিক্টোরিয়া, ধানমণ্ডি, ইয়াং পেগাসাস, সাধারণ বীমা, কলাবাগানসহ বিভিন্ন ক্লাবে। দেশের অনেক তারকা ক্রিকেটার তার হাতে তৈরি হয়েছেন। 

দেশের ক্রিকেট সাংবাদিকদের মধ্যে অন্যতম অভিজ্ঞ লেখক জালাল আহমেদ। মৃত্যুকালে দেশের পেশাদার ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

সাহস২৪.কম/জেএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?