বিশ্বসেরা ত্রয়ী নিয়ে পিএসজির দুর্দান্ত ড্র

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১১:০০

সাহস ডেস্ক

বর্তমান বিশ্বের সব চাইতে শক্তিশালী আক্রমণ ভাগ নিঃসন্দেহে পিএসজির। ব্রাজিল, আর্জেন্টিনার ও ফ্রান্স দলের ১০ নম্বর জার্সি পরিহিত ৩ খেলোয়ারই আছেন এক ক্লাব জার্সি গায়ে। নেইমার-এমবাপ্পে-মেসি (এনএমএম) যখন একসাথে তখন বড় থেকে বড় ক্লাবের ঘাম ছুটবে তাই স্বাভাবিক। কিন্তু ঘটনা ঘটলো উলটো। চ্যাম্পিয়ন্স লিগে গতকালের ম্যাচে বেলজিয়ান ক্লাব ব্রুজে উলটো ঘাম ছুটিয়ে দিলো এনএমএম'র।

বুধবার দিবাগত রাতে খেলতে নেমে ম্যাচটি ১-১ গোলে ড্র করছে পিএসজি। এমনকি গোল পেলেন না বিশ্বসেরা ত্রয়ীর কেউই। গোল শূন্য থেকেই মাঠ ছেড়েছে নেইমার-এমবাপ্পে-মেসি।

ব্রুজের মাঠে 'এ' গ্রুপের ম্যাচের খেলতে নেমে আক্রমণে ধার দেখাতে পারেনি পিএসজি। তবে নিজেদের মাঠে একের পর আক্রমণ চালিয়েছে ব্রুজে। অবশ্য ম্যাচের মাত্র ১৫ মিনিটেই এররেরার গোলে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি। এমবাপ্পের বাড়ানো বলকে নিখুঁত প্লেসিং শটে জালের ঠিকানা বুঝিয়ে দেন এররেরা।

২৩ মিনিটে মেসি-এমবাপ্পের মিলিত আক্রমণকে ব্রুজেই গোলকিপার সিমোন মিনোলে থমকে না দিলে ব্যবধান দ্বিগুন করতে পারতো পিএসজি।

তবে ব্রুজে সমতায় ফিরতে নেয়নি বেশি সময়। ২৭ মিনিটে হান্স ফানাকেনের গোলে স্কোরবোর্ডে ১-১ এর সমতা টানে তারা।

এর দুই মিনিট পরেই ব্রুজের গোলপোস্টে অভিযান চালান মেসি। তবে শক্ত ক্রসবারে লেগে বল চলে যায় অন্যদিকে। এরপর বিরতির আগ পর্যন্ত একক ভাবেই আক্রমণ চালায় ব্রুজে।

বিরতির পর যেন আরো ধার নিয়েই মাঠে নেমেছিলো ক্লেমেন্টের শিষ্যরা। ৩৩ মিনিটে ফানাকেনের ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে দলকে রক্ষা করে পিএসজির গোলপোস্ট প্রাচীর নাভাস। ৩৯ মিনিটে দে কেটলারার কোনাকুনি শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে আবারও পিএসজির ত্রাতা কোস্টারিকার এই গোলরক্ষক।

ম্যাচের ৪৬ মিনিটে পারেদেস ও জর্জিনহোকে উঠিয়ে দানিলো ও ড্রাক্সলারকে মাঠে নামান পচেত্তিনো। এর ৩ মিনিট পরেই দলকে ব্রুজের আক্রমণ থেকে রক্ষা করেন দিয়ালো।

ম্যাচের ৫১ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন এমবাপ্পে। বদলি হিসেবে মাঠে নামেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। ৭২ মিনিটে মেসি হলুদ কার্ড পায়। এরপর ৮০ মিনিটে গোলপোস্টের বাইরে দিয়ে মেসির শট ছাড়া আর কোনো শক্তিশালী আক্রমণ চলাতে পারেনি নেইমার-মেসি।

ড্র করা ম্যাচটিতে শেষ বাঁশিতে যেন জয় আনন্দ নিয়েই মাঠ ছাড়ে ব্রুজ ও এর সমর্থকরা। এদিকে কঠিন হোঁচট খেয়ে চ্যম্পিয়ন্স লিগের যাত্রা শুরু করেছে তারকা খচিত আলোহীন হওয়া পিএসজি।

সাহস২৪.কম/জেএস/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?