জ্বললেন রোনালদো, কিন্তু ছাড়খার ম্যানইউ

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩৮

সাহস ডেস্ক

রোনালদোর রেকর্ডের দিনে হারের লজ্জায় ডুবলো ম্যানচেস্টার ইউনাটেড। ক্রিশ্চিয়ানো রোনালদো জ্বলে উঠলেও বাকি ম্যানইউ তারকারা ছিলেন নিষ্প্রাণ। সুইস ক্লাব ইয়াং বয়েজের কাছে ২-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ যাত্রা শুরু করেছে রেড ডেভিলরা। গতকাল রাতে এফ গ্রুপে লড়াইতে মাঠে নামে তারা।

চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ইকার ক্যাসিয়াসের রেকর্ডে ভাগ বসিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইকার ও রোনালদোর ম্যাচ সংখ্যা এখন ১৭৭। লিগে আরেকটি ম্যাচ খেলতে নামলেই রন হয়ে যাবেন চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার। এই সংখ্যা কোথায় যেয়ে থামে সেটাই এখন দেখার বিষয়।

রেকর্ড ছোঁয়ার এই দিনে লাল জার্সি গায়ে গোল করেছেন সিআর৭।  ম্যাচ শুরুর মাত্র ১৩ মিনিটেই নিজের প্রভাব দেখান এই পর্তুগিজ তারকা। বাঁ দিক থেকে দারুণ এক ক্রস বাড়ান তার জাতীয় দল সতীর্থ ব্রুনো ফের্নান্দেস। অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি-বক্সে ঢুকে আট গজ দূর থেকে রোনালদোর শট গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায়। 

এতে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর গোল সংখ্যা বেড়ে হলো ১৩৫টি। প্রথম খেলোয়াড় হিসেবে দুটি আলাদা মৌসুমে আসরের প্রথম গোল করলেন তিনি। ২০০৯-১০ আসরের প্রথম গোলটি করেছিলেন তিনি রিয়াল মাদ্রিদের হয়ে, এফসি জুরিখের বিপক্ষে ৫-২ গোলে জয়ের ম্যাচে।

এ নিয়ে ভিন্ন ৩৬টি দলের বিপক্ষে গোলের দেখা পেলেন রোনালদো। এর বেশি নেই আর কারও। ৩৬টি দলের বিপক্ষে গোল করেছেন বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া তারকা লিওনেল মেসিও। 

তবে ইয়াং বয়েজের আক্রমণে প্রায় ছিন্ন-বিচ্ছিন্ন ছিলো ম্যানইউর ডিফেন্স। বিপদ বাড়ে যখন ৩৫ মিনিটে রাইট ব্যাক বিসাকা লাল কার্ড দেখে মাঠে ছাড়ে। ম্যাচের ৬৬ মিনিটে ১০ জনের রেড ডেভিলের বিপক্ষে ইয়াং বয়েজ মিডফিল্ডার নিকোলাস নামালুর গোলে সমতা আসে স্কোর বোর্ডে।  

অতিরিক্ত সময়ে ম্যানচেস্টার ইউনাটেডের হারের ঘন্টা বাজান থিওসন সিবাচু। ফলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়াং বয়েজ। 

পুরো ম্যাচেই দাপট দেখিয়েছে ইয়াং বয়েজ। মোট ১৯ টি শটের মধ্যে ৫টি শট গোলপোস্টের দিকে নিয়েছিলো তারা। যার বিপক্ষে রেড ডেভিলরা অন টার্গেট ও মোট শট মাত্র দু'টি। 

এমন হারের দায় পরেছে ম্যানইউ কোচ সোলশায়ারের কাঁধে। এলোমেলো কৌশল, ভুল প্লেয়ার বদল করার অভিযোগ করেছেন বিশ্লষকরা। গোল পাবার লড়াইয়ে রোনালদো, ব্রুনো ফার্নান্দেজ, সানচোর মতো আক্রমনাত্মক ফুটবলারদে তুলে নেন সোলশায়ার। যার ফলে এই ফলাফল অবাক করবে না কাউকেই। 

সাহস২৪.কম/জেএস/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?