আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা টেইলরের

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৬

সাহস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর। চলমান আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষেই ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন তিনি। 

২০০৪ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় টেইলরের। ওই বছরই টেস্ট ও ২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। এরপর থেকে দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান হয়ে উঠেন তিনি।
 
২০১১ সালের দলের জিম্বাবুয়ে দলের অধিনায়কত্ব পান টেইলর। তিন ফরম্যাটেই দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। টেস্টে ১৬ ম্যাচ, ওয়ানডেতে ৩৭ ও টি-টোয়েন্টিতে ১৮ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন এই টেইলর। 

দেশের হয়ে গত ১৭ বছরে ৩৪টি টেস্ট, ২০৪টি ওয়ানডে ও ৪৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন টেইলর। টেস্টে ২৩২০ রান, ওয়ানডেতে ৬৬৭৭ রান ও টি-টোয়েন্টিতে ৯৩৪ রান সংগ্রহ করেছেন । 

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অবসরের ঘোষনা দেন ৩৫ বছর বয়সী টেইলর। তিনি ওই ঘোষণায় লিখেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমি ঘোষণা করছি, আজ প্রিয় দেশের হয়ে আমার শেষ ম্যাচ। উত্থান-পতনের মধ্য দিয়ে ১৭ বছরের পথচলার ইতি। যা আমাকে বিনয়ী হতে শিখিয়েছে। সবসময় মনে করিয়ে দিয়েছে, আমি কতোই না ভাগ্যবান যে, এত দীর্ঘ সময় ধরে এমন অবস্থানে ছিলাম। গর্বের সাথে ব্যাজটা পরতে শিখেছি, মাঠে সবকিছু উজাড় করে দিতে শিখেছি। ২০০৪ সালে অভিষেকের পর থেকে সবসময় আমার লক্ষ্য ছিল দলকে সেরা অবস্থানে রেখে যাওয়া। আশাকরি, আমি তা করতে পেরেছি।’

সাহস২৪.কম/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?