দক্ষিণ আফ্রিকান অল-রাউন্ডারকে নিয়ে বিশ্বকাপ মঞ্চে নামিবিয়া

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৬

সাহস ডেস্ক

প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে খেলবে নামিবিয়া। প্রথম রাউন্ডে প্রতিপক্ষ হিসেবে লড়বে শক্তিশালী শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডের বিপক্ষে।

চমক হিসেবে নামিবিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে আছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলিং অলরাউন্ডার ডেভিড উইজ। গুঞ্জনকে সত্য করে অবশেষে স্কোয়াডে জায়গা নিলেন ৩৬ বছর বয়সী এই প্রোট্রিয়ান।

দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ২০টি টি-টোয়েন্টি ম্যাচ। ১১ ইনিংস খেলে নিয়েছেন ২৪ উইকেট ও করেছেন ৯২ রান। জাতীয় দলের হয়ে খুব একটা ভালো না করলেও ঘরোয়া লীগে বেশ দাপট চালান উইজ। ২৫৯ ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন এই খেলোয়ারের পৈতৃক নিবাস নামিবিয়া। সেই সুবাদেই নামিবিয়া দলের হয়ে খেলবেন ডেভিড উইজ।

অবশ্য নামিবিয়ার বিশ্বকাপ মিশনে রয়েছেন আরো দুই পোট্রিয়ান। নামিবিয়া ক্রিকেট দলের হেড কোচ পিয়েরে ডি ব্রুইন এবং টিম ম্যানেজম্যান্টের সদস্য সাবেক তারকা অলরাউন্ডার আলবি মরকেলকে সাথে নিয়ে লড়বে নামিবিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার স্কোয়াড
জেরহার্ড এরাসমাস (অধিনায়ক), স্টেফান বার্ড, কার্ল বারকেনস্টক, মিকাউ ডু প্রিজ, ইয়ান ফ্রাইলিং, জ্যান গ্রিন, ইয়ান নিকোল লফটি ইটন, বারনার্ড স্কোলজ, বেন শিকোঙ্গো, জেজে স্মিত, রুবেন ট্রাম্পেলমান, মাইকেল ফন লিনগেন, ডেভিড উইজ, ক্রেইগ উইলিয়ামস ও পিকি ইয়া ফ্রান্স।

সাহস২৪.কম/জেএস/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?