পেলের রেকর্ড ভাঙ্গলেন মেসি

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৯

সাহস ডেস্ক

দক্ষিন আমেরিকার ফুটবল ইতিহাসে আন্তর্জাতিক গোলের দিক থেকে ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলেকে টপকে গেলেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি।

 

আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোরে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার হয়ে হ্যাট্রিক করেছেন ছয় বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী এই তারকা। ওই ম্যাচে আর্জেন্টিনা ৩-০ গোলে হারায় বলিভিয়াকে।
 
বিশ্বকাপ বাছাইপর্বের এ ম্যাচে  ক্যারিয়ারের ৭৭, ৭৮ ও ৭৯তম আন্তর্জাতিক গোল করেন মেসি। এই জয়ে  কাতার বিশ্বকাপের পথে আরো এগিয়ে গেল আর্জেন্টিনা।

দলের হয়ে ১৫৩তম ম্যাচ খেলতে নেমে প্যারিস সেন্ট জার্মেই তারকা ৩৪ বছর বয়সী  মেসি ১৪ মিনিটেই নিজের ৭৭তম আন্তর্জাতিক গোল করে পৌঁছে যান পেলের সহাবস্থানে। এই সময় তিনি একজন ডিফেন্ডারকে কাটিয়ে বাঁকানো শটের বলে পরাস্ত করেন বলিভিয়ার গোল রক্ষক কার্লোস ল্যাম্পকে (১-০)।

 

বিরতির পর ম্যাচের ৬৪তম মিনিটে পেলেকে টপকে যান আর্জেন্টাইন অধিনায়ক। পোস্টের খুব কাছ থেকে গোল করার আগে বল নিয়ে বেশ ক্ষিপ্রতার সঙ্গে বলিভিয়ার ডি-বক্সে ঢুকে পড়েন মেসি।

 

এ সময় তার সাথে ছিলেন লটারো মার্টিনেজ। বল আদান প্রদানের মাধ্যমে তিনি বল পাঠিয়ে দেন জালে (২-০)।

 

আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসি সপ্তম হ্যাটট্রিক পুর্ন করেছেন শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে। সতীর্থের একটি শটের বল ল্যাম্প ফিরিয়ে দিলে ফিরতি বল নিয়ন্ত্রনে নিয়ে পোস্টের একেবারেই কাছ থেকে গোল করেন সাবেক বার্সেলোনা তারকা (৩-০)।  

 

এই জয়ের ফলে ৮ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট সংগ্রহ করা দুইবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা পৌঁছে যায় দক্ষিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে। তালিকার শীর্ষে রয়েছে ব্রাজিল।

সাহস২৪.কম/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত