দ্বিতীয় টি-টোয়েন্টি

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৪

সাহস ডেস্ক

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আজ দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

এর আগে বুধবার মিরপুর স্টেডিয়ামে প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে বিদ্ধস্ত করেছে বাংলাদেশ। ৭ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা। টি-টোয়েন্টিতে কিউইদের সঙ্গে ১১ বারের দেখায় টানা ১০ ম্যাচ হারের পর ওই জয়টি এসেছে টাইগারদের।

ওই জয়ে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়েও তিন ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। আইসিসি র‌্যাংকিংয়ে আগে বাংলাদেশের অবস্থান ছিল ৯ নম্বরে। প্রথম ম্যাচটি জয়ের পর বাংলাদেশ এখন ৭ নম্বরে অবস্থান করছে। নিউজিল্যান্ডের বিপক্ষে বাকি ৪টি ম্যাচ যদি জিততে পারে তাহলে র‌্যাংকিংয়ের ৫ নম্বরে উঠে আসবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ:
মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ:
টম ব্লান্ডেল, রচিন রবিন্দ্র, উইল ইয়ং, কলিং ডি গ্রান্ডহোম, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), হেনরি নিকোলাস, কোল ম্যাককনচি, ডাউক ব্রাসওয়েল, এজাজ প্যাটেল, হামিস বেননেট ও বেন সিরস।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত