আজ বার্সেলোনাকে আনুষ্ঠানিক বিদায় জানাবেন মেসি

প্রকাশ : ০৮ আগস্ট ২০২১, ১৪:৩৭

সাহস ডেস্ক

দীর্ঘ একুশ বছরের বাঁধন ছিড়ে আজ প্রিয় ক্লাব বার্সেলোনাকে আনুষ্ঠানিক বিদায় জানাবেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। যদিও বার্সা দুই এক দিন আগেই আনুষ্ঠানিকভাবে মেসিকে বিদায় জানিয়েছে। তবে আজ সংবাদ সম্মেলন ডেকেছেন মেসি। এতোদিন চুপ ছিলেন, কিন্তু আজ মুখ খুলবেন এই সেরা তারকা।

আজ রবিবার বাংলাদেশ সময় বিকেল চারটায় ন্যু ক্যাম্পে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করবেন মেসি।

মেসির বিদায় নিয়ে এর আগে বার্সেলোনা নিজেদের বিবৃতি দিয়েছে, সে বিবৃতি বিশ্লেষণ করে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা সংবাদ সম্মেলনও করেছেন। মেসির পক্ষের গল্পটা জানা এখনো বাকি। আজকের সংবাদ সম্মেলনের পর মেসির দিকের গল্পটাও আর কারও অজানা থাকবে না। ২১ বছরের সম্পর্ক চুকিয়ে ক্লাব কেন ছাড়ছেন, তা নিয়ে মেসির ব্যাখ্যা জানা যাবে আজ। ক্লাবের ওয়েবসাইট আর বার্সা টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে এ সংবাদ সম্মেলন।

এর মধ্যে বন্ধুদের ডেকে নিজের বাসায় বিদায়ী পার্টিও দিয়ে দিয়েছেন মেসি। যে পার্টিতে নিজ নিজ সঙ্গীর সঙ্গে উপস্থিত ছিলেন সের্হিও আগুয়েরো, সের্হিও বুসকেতস, জেরার্ড পিকে, জর্ডি আলবার মতো বহুদিনের ক্লাব ও আন্তর্জাতিক ক্যারিয়ারের সঙ্গীরা এবং অন্যান্যরা।

এর আগে মেসির সঙ্গে চুক্তির কথাবার্তা সব পাকা করে রেখেছিল বার্সেলোনা। পাঁচ বছরের চুক্তিতে মাত্র দুই বছরের বেতনের ব্যবস্থাতেও রাজি হয়েছিলেন মেসি, শুধু নিজের ক্লাবে থাকবেন এই আশায়। কিন্তু আর্থিক সংগতি নীতিতে সে চুক্তি করা সম্ভব হলেও লা লিগার বেঁধে দেওয়া বেতনের সীমা অতিক্রম করছিল মেসির চুক্তি। তাই মেসিকে ধরে রাখার ব্যাপারে হাল ছেড়ে দেওয়ার কথা বলে দিয়েছেন নতুন সভাপতি হোয়ান লাপোর্তা। আর তাতেই নিশ্চিত হয়েছে মেসির বার্সা-বিচ্ছেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত