শততম ম্যাচে ১৫৩ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

প্রকাশ : ২২ জুলাই ২০২১, ১৮:৩০

সাহস ডেস্ক

আজ বাংলাদেশের শততম টি-টোয়েন্টি ম্যাচ। ২০০৬ সালের ২৮ নভেম্বর খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হয়েছিল বাংলাদেশের টি-টোয়েন্টির যাত্রা। যা আজ একশতম ম্যাচে দাঁড়িয়েছে। সেদিন জিম্বাবুয়েরও প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ছিল। আজ জিম্বাবুয়ের বিপক্ষেই শততম ম্যাচে টসে হেরে বোলিং পেয়েছে টাইগাররা।

বৃহস্পতিবার (২২ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারের ১৯ ওভারে অলআউট হয়ে ১৫২ রান সংগ্রহ করে স্বাগতিক জিম্বাবুয়ে। দলের হয়ে ওপেনার ওয়েসলি মাধেভেরি ২৩ বলে ১ ছক্কায় ২৩ রান করে সাকিবের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরন। তার আগে আরেক ওপেনার মারুমানি মাত্র ৭ রান করে মোস্তাফিজের বলে ক্যাচ দিয়ে ফেরেন।

এরপর প্রায় হাফসেঞ্চুরির কাছাকাছি গিয়েও ব্যার্থ হলেন তিন নাম্বারে নামা চাকাভা। ২২ বলে ৫ চার ২ ছক্কায় ৪৩ রান করে রান আউন হন চাকাভা। এরপর শরিফুলের বলে বোল্ড হয়ে ফেরেন ডিওন মায়ার্স। তিনি ফেরার আগে ২২ বলে ২ চারে ৩৫ রান করেন। পরে লুক জঙ্গি ২ চারের সাহায্যে ১৮ রান করেন। এছাড়া আর কেউ ভালো করতে পারেননি। অবশেষে ১৯ ওভারে ১৫২ রান করে গুটিয়ে যেতে হয় জিম্বাবুইয়ানদের।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান ৩টি, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম ২টি করে এবং সাকিব আল হাসান ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।

স্বাগতিকদের দেওয়া ১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে বাংলাদেশ।

তবে নিজেদের শততম টেস্ট ও ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ। এবার টি-টোয়েন্টিতেও কি জয় দিয়ে নিজেদের শততম ম্যাচ উদযাপন করতে পারবে বাংলাদেশ?

শততম টি-টোয়েন্টিতে কার কি ফল

দল                ফল
পাকিস্তান         জয়
নিউজিল্যান্ড     হার
ভারত             জয়
অস্ট্রেলিয়া        জয়
উইন্ডিজ          হার
ইংল্যান্ড           জয়
দ. আফ্রিকা       জয়
শ্রীলঙ্কা             হার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত