ইউরোপ সেরা রোনালদো, জিতলেন গোল্ডেন বুট

প্রকাশ : ১২ জুলাই ২০২১, ১৫:৫১

সাহস ডেস্ক

ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শেষ পর্যন্ত মুকুটটি পড়ল রোমবাসীরা। স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে দীর্ঘ ৫৩ বছর পর দ্বিতীয়বারের মতো ইউরো চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। তবে ইউরোপের এই শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে সেরা হয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। জিতেছেন গোল্ডেন বুট।

বরিবার দিবাগত রাতে ওয়েম্বলিতে ইউরোর ফাইনালে টাইব্রেকারে ইংলিশদের ৩-২ গোলে হারিয়েছে ইতালিয়ানরা। তার আগে নির্ধারিত সমেয় ১-১ গোলে ড্র করেছিল গ্রেথ সাউথটেগ ও রবের্তো মানচিনির শিষ্যরা।

এর আগে শেষ ষোলোর রাউন্ডে বেলজিয়ামের কাছে হেরে আসর থেকে বিদায় নেয় রোনালদোর পর্তুগাল। তবে বিদায় নেওয়ার আগে আসরে ৫টি গোল করেছিলেন রোনালদো। এদিকে চেক প্রজাতন্ত্রের প্যাটট্রিক শিক ৫টি গোল করেন। তবে রোনালদোর নামের পাশে একটি অ্যাসিস্ট থাকার কারণে সর্বোচ্চ পুরস্কার গোল্ডেন বুটটি জিতেছেন পর্তুগিজ সুপারস্টারই। আর শিকর নামের পাশে কোনো অ্যাসিস্ট নেই।

গ্রুপ পর্বে হাঙ্গেরির বিপক্ষে দুটি, ফ্রান্সের বিপক্ষে দুটি এবং জার্মানির বিপক্ষে একটি গোল করেছেন রোনালদো। গ্রুপ পর্বের তিন ম্যাচেই ৫টি গোল করেছিলেন সিআর সেভেন।

এদিকে ফাইনালে ওঠা ইংলিশ অধিনায়ক হ্যারি কেন সেমিফাইনাল পর্যন্ত করেছিলেন ৪টি গোল। কিন্তু ফাইনালে উঠে ব্যর্থ হলেন তিনি। আর গোল করতে পারলেন না। যার ফলে রোনালদোকেও পেছনে ফেলা সম্ভব হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত