মেসির সমর্থন করায় ব্রাজিলিয়দের দূরে গিয়ে মরতে বললেন নেইমার

প্রকাশ : ১০ জুলাই ২০২১, ১৭:৪৬

সাহস ডেস্ক

বাংলাদেশ সময় আগামীকাল ভোরে কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে নেইমারের ব্রাজিলের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী লিও মেসির আর্জেন্টিনা। ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে। কিন্তু নিজের দেশের নিজের দল ফাইনাল খেললেও ব্রাজিলিয় সমর্থকরা দলগত রেষারেষি আর জাতীয়তাবোধের ঊর্ধ্বে উঠে যেন চাইছে এবারের শিরোপাটা তাদের প্রতিপক্ষের ঘরেই যাক। সামাজিক যোগাযোগমাধ্যমে এমনটাই দেখিয়েছেন অনেক ব্রাজিলিয়ানরা।

ছবি: ফাইলফটো

গত সপ্তাহেও টিওয়াইসি স্পোর্তসের এক ভিডিওতে দেখা গেছে, শুধু মেসিকে সমর্থন জানাতেই অনেক ব্রাজিলিয়ানরা রাস্তায় নেমেছে। অনেকের শরীরে আবার আঁকা ছিল মেসির ছবির ট্যাটু।

ছবি: ফাইলফটো

তবে এসব দেখে নিজ দেশের সমর্থকদের ওপরেই চটেছেন নেইমার। ব্রাজিলের সবচেয়ে বড় তারকা বুঝে উঠতে পারছেন না, কীভাবে মানুষ নিজের দেশকে সমর্থন করা বাদ দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের সমর্থন করে। তাইতো ক্ষোভ উগরে দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সেসব সমর্থকদের প্রতি গালমন্দ করেছেন ব্রাজিলিয়ান আইনক নেইমার।

ইনস্টাগ্রামে নেইমার বলেছেন, আমি একজন গর্বিত ব্রাজিলিয়ান। দেশ ও দেশের মানুষের প্রতি আমার মনে অনেক ভালোবাসা কাজ করে। ব্রাজিলের হয়ে খেলব, ব্রাজিলের সমর্থকেরা আমার নামে গান গাইবেন, সমর্থন জানাবেন-এটা আমার আজীবনের স্বপ্ন। ব্রাজিল যখনই কোনো খেলায় অংশ নেয়, কোনো প্রতিযোগিতায় অংশ নেয়, সেটা যেকোনো খেলাই হোক না কেন বা মডেলিং প্রতিযোগিতা বা অস্কারে অংশ নিলেও আমি ব্রাজিলকেই সমর্থন করব। যেকোনো পরিস্থিতিতে।

ছবি: ফাইলফটো

এরপরই ক্ষোভ প্রকাশ করে নেইমার বলেন, যদি কোনো ব্রাজিলীয় থাকে, যারা ব্রাজিল একটা প্রতিযোগিতায় অংশ নেওয়া সত্ত্বেও অন্য কাউকে সমর্থন করে? সম্মানের সঙ্গে বলব, দূরে গিয়ে মরুন।

তবে এই শিরোপাটি জিলতে আর্জেন্টিনার হয়ে প্রথম বড় কোনো আসরের শিরোপা জিতবে বিশ্বসেরা ফুটবল তারকা লিওনেল মেসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?