কোপার নকআউটে থাকছে না ৩০ মিনিট

প্রকাশ : ০২ জুলাই ২০২১, ১৮:২১

সাহস ডেস্ক

চলছে রোমাঞ্চকর কোপা আমেরিকা ২০২১। প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপ ও ‘বি’ গ্রুপে রোমাঞ্চ ছড়িয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে আট দল। তবে কোয়ার্টার ফাইনাল শুরু হওয়ার আগে বদলে গেল লাতিন আমেরিকান ফুটবলীয় শ্রেষ্ঠত্বের এ আসরের নিয়ম। থাকছে না নকআউট পর্বে অতিরিক্ত ৩০ মিনিটের সময়।

নকআউট পর্বে কোনো ম্যাচ অমীমাংসিত থাকলে, অতিরিক্ত ৩০ মিনিট খেলা হবে না। সরাসরি নিয়ে যাওয়া হবে টাইব্রেকারে। ফিরে গেছে ২০১৫ ও ২০১৬ সালের টুর্নামেন্টের নিয়মে। এসময় অতিরিক্ত এই ৩০ মিনিট বাতিল করা হয়েছিল।

তবে ফাইনাল ম্যাচে আবার অতিরিক্ত ৩০ মিনিটের ব্যবস্থা থাকবে। অর্থাৎ কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচটি অমীমাংসিত হলে অতিরিক্ত ৩০ মিনিটে খেলা গড়াবে। এর আগে ২০১৯ সালের কোপা আমেরিকায় একই নিয়ম থাকলেও কিছুটা বদল ছিল। তবে সেমিফাইনাল থেকে পরবর্তী ম্যাচগুলোতে অতিরিক্ত ৩০ মিনিট দেওয়া হতো।

এবারের আসরের কোয়ার্টা ফাইনালে পৌঁছে গেছে ৮ দল। ‘এ’ গ্রুপ থেকে আর্জেন্টিনা, উরুগুয়ে, প্যারাগুয়ে ও চিলি এবং ‘বি’ গ্রুপ থেকে ব্রাজিল, পেরু, ইকুয়েডর ও বলিভিয়া।

বাংলাদেশ সময় আজ শুক্রবার দিবাগত রাত ৩টায় পেরু-প্যারাগুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। পরে বাংলাদেশ সময় ভোর ৬টায় ব্রাজিলের মুখোমুখি হবে চিলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত