২১ ঘণ্টা যাত্রা শেষে হারারেতে পৌঁছাল বাংলাদেশ দল

প্রকাশ : ৩০ জুন ২০২১, ১৭:৪৮

সাহস ডেস্ক

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়েতে সফর করেছে বাংলাদেশ। ২১ ঘণ্টার যাত্রা শেষে অবশেষে জিম্বাবুয়েতে পা রেখেছে তামিম-মুমিনুলরা। ঢাকা থেকে কাতারের দোহা ও দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ হয়ে হারারে পৌঁছেছে তারা।

গতকাল ২৯ জুন জিম্বাবুয়ের সময় রাত ৮টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১২টা ৪০ মিনিট) জিম্বাবুয়ের মাটিতে পৌঁছায় টিম বাংলাদেশ।

কাতারের দোহা থেকে তামিমদের সাথে যোগ দিয়েছে নতুন শ্রীলঙ্কান স্পিন কোচ রঙ্গনা হেরাথ। আর জোহান্সবার্গ থেকে দক্ষিণ আফ্রিকান হেড কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে যোগ দিয়েছে জাতীয় দলের সফর সঙ্গী নতুন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সও। যুক্তরাষ্ট্র থেকে দলের সাথে যোগ দেবেন সাকিব আল হাসান। টেস্ট ওপেনার সাদমান ইসলাম ভিসা জটিলতার কারণে দলের সঙ্গে যেতে পারেননি। তিনি হারারে পৌঁছাবেন আজ। আজ ৩০ জুন বুধবার হারারেতে এক দিনের কোয়ারেন্টিন করতে হবে বাংলাদেশ টিমকে।

জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে আগামীকাল ১ জুলাই (বৃহস্পতিবার) প্রথম অনুশীলন করবে বাংলাদেশ দল। আর ৭ জুলাই থেকে একমাত্র টেস্ট দিয়ে শুরু হবে পূর্ণাঙ্গ সিরিজ। ১৬ জুলাই প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৩ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

প্রত্যেককেই করোনা টেস্ট করতে হয়েছে।

পূর্ণাঙ্গ সফরসূচি:

একমাত্র টেস্ট: ৭-১১ জুলাই, দুপুর ১.৩০ মিনিট

প্রথম ওয়ানডে: ১৬ জুলাই, দুপুর ১.৩০ মিনিট
দ্বিতীয় ওয়ানডে: ১৮ জুলাই, দুপুর ১.৩০ মিনিট
তৃতীয় ওয়ানডে: ২০ জুলাই, দুপুর ১.৩০ মিনিট

প্রথম টি-টোয়েন্টি: ২৩ জুলাই, বিকেল ৪.৩০ মিনিট
দ্বিতীয় টি-টোয়েন্টি: ২৫ জুলাই, বিকেল ৪.৩০ মিনিট
তৃতীয় টি-টোয়েন্টি: ২৭ জুলাই, বিকেল ৪.৩০ মিনিট

পূর্ণাঙ্গ সিরিজের স্কোয়াড-

টেস্ট দল:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম।

ওয়ানডে দল:
তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল:
মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত